Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাত্তাই পেল না অস্ট্রেলিয়া

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সেঞ্চুরিয়ানে তিনশ ছুঁই ছুঁই রান করেও ৮২ বল বাকি থাকতে ৬ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া। গতকাল জোহানেসবার্গেও তারা হারল ১৪২ রানের বিশাল ব্যবধানে। প্রথম দিনের নায়ক ছিলেন ডি কক (১১৩ বলে ১৭৮), এদিন দায়িত্বটা নিজেই নেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। তার ৯৩ বলে ১১১ রানের ইনিংসের পাশাপাশি ডুমিনির ৫৮ বলে ৮২ এবং উদ্বোধনী ব্যাটসম্যান রুশোর ৮১ বলে ৭৫ রানের ওপর ভর করে ৬ উইকেটে ৩৬১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা।
ডি কক এদিন ফেরেন মাত্র ২২ রান করে। তবে ১১ ওভারে ৭০ রানের চমৎকার উদ্বোধনী জুটি উপহার দিয়ে যান তিনি। এরপর রুশোর সাথে ৭৬ ও ডুমিনির সাথে ১৭.৫ ওভারে ১৫০ রানের জুটি গড়েন প্রটিয়া অধিনায়ক। ৫৭ রানে ৩ উইকেট নিয়ে সেরা অজি বোলার জন হেস্টিংস। জবাবে জয়ের কোন সম্ভবনাও তৈরী করতে পারেনি স্টিভেন স্মিথের দল। দলীয় ৩ রানে অ্যারোন ফিঞ্চকে দিয়ে শুরু, এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অজিরা। শেষ পর্যন্ত ৩৭.৪ ওভারে ২১৯ রানে গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। ম্যাথু হেড ৫১ ও ওয়ার্ণার করেন ৫০ রান। ৪০ রানে ৩ উইকেট নেন ওয়েন পার্নেল, ২টি করে রাবাদা ও ফেহলুকওয়াহো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাত্তাই পেল না অস্ট্রেলিয়া
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ