Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইউএনও পরিচয়ে শিক্ষকদের সাথে প্রতারণা

জয়পুরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৭ এএম

জয়পুরহাটের আক্কেলপুরে ইউএনও পরিচয় দিয়ে ল্যাপটপ দেয়ার কথা বলে প্রাথমিক বিদ্যালয়ের চার শিক্ষকের কাছ থেকে আট হাজার টাকা করে মোট ৩২ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। নদগদের মাধ্যমে টাকা গুলো প্রদান করেছেন উপজেলার ভদ্রকালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষক এবং দেওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় উপজেলার ভদ্রকালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহারের মুঠোফোনে ০১৮৬৩-৯৭৫৬৮২ নম্বর থেকে একটি কল আসে। অপর প্রান্ত থেকে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার পরিচয় দিয়ে বলে, আপনাদের স্কুলে সরকারিভাবে ল্যাপটপ বরাদ্দ এসেছে। এ জন্য খরচ বাবদ প্রত্যেক শিক্ষক প্রতি আট হাজার টাকা ডাক বিভাগের মোবাইল ব্যাংক হিসাব ০১৮৪৯-৩৯৩৪৭৩ নম্বরে পাঠাতে হবে। কথা মতো প্রধান শিক্ষক নাজমুন নাহার, সহকারী শিক্ষক কল্লোল হাসান এবং লায়লা আনজুমান তিন মিলে চব্বিশ হাজার টাকা পাঠান।

এদিকে একই নম্বর থেকে একই কথা বলে উপজেলার দেওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জু আরা এর কাছ থেকেও আট হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র।

ভদ্রকালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কল্লোল হাসান বলেন, আমাদের বিদ্যালয়ের তিন জনের কাছ থেকে ল্যাপটপ প্রদানের নাম করে চব্বিশ হাজার টাকা হাতিয়ে নেয়। আমরা সরল বিশ্বাসে টাকা গুলো প্রদান করি। পরে বুঝতে পারছি আমাদের সাথে প্রতারণা করা হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম বলেন, একটি সংঘবদ্ধ প্রতারক চক্র পরিকল্পনা করে এমন কাজ করেছে। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান বলেন, আমরা বিষয়টি গুরুত্বের সাথে তদারকি করছি। প্রতারকের নম্বর গুলো দিয়ে শনাক্ত করার চেষ্টা চলছে।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান বলেন, ইতিমধ্যে থানায় দুইটি ডায়েরি করা হয়েছে। এ বিষয়ে আমরা কঠোর অবস্থানে রয়েছি। কোন প্রতারক চক্র যাতে প্রতারণা না করতে পারে সে ব্যপারে সকলকে কঠোরভাবে বার্তা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএনও

১৭ নভেম্বর, ২০২১
৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ