Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৬ এএম

আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে সূচি প্রকাশ করেছে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)। গতকাল প্রকাশিত সূচি অনুযায়ী সাফে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সবকিছু ঠিক থাকলে আগামী ১ অক্টোবর মালদ্বীপের রাজধানী মালেতে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপের খেলা। টুর্নামেন্টের উদ্বোধনী দিন স্বাগতিক মালদ্বীপ মাঠে নামবে নেপালের বিপক্ষে। মালে জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি। একই ভেন্যুতে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় লাল-সবুজদের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।
গত সোমবার ছিল সাফে অংশগ্রহণকারী দলগুলোর নাম নিবন্ধনের শেষ দিন। ওইদিন পাকিস্তান ও ভুটান বাদে বাকি পাঁচ দেশ নিবন্ধন করেছে। আর কাল প্রকাশ করা হয়েছে পাঁচ দলের রাউন্ড রবিন লিগের সূচি। এবারের সাফ পাঁচ দলের হওয়ায় প্রত্যেক দেশ একে অন্যের বিপক্ষে খেলবে। লিগ পর্যায়ের খেলা হবে ১, ৩, ৬, ৮ ও ১১ অক্টোবর। টুর্নামেন্টের সব ম্যাচই মালে জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচের নির্ধারিত দিনে দু’টি করে খেলা মাঠে গড়াবে। প্রথমটি বিকাল সাড়ে ৫টায় ও দ্বিতীয়টি রাত সাড়ে ১০টায় (বাংলাদেশ সময়)।
বাংলাদেশের চারটি ম্যাচ ১, ৩, ৬ ও ১১ অক্টোবর। প্রত্যেক দলের চারটি করে ম্যাচ শেষে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলবে ১৩ অক্টোবর। শিরোপা নির্ধারণী ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে।
সাফে বাংলাদেশের ম্যাচ
তারিখ প্রতিপক্ষ বাংলাদেশ সময়
১ অক্টোবর শ্রীলঙ্কা রাত সাড়ে ১০টা
৩ অক্টোবর ভারত বিকাল সাড়ে ৫টা
৬ অক্টোবর মালদ্বীপ রাত সাড়ে ১০টা
১১ অক্টোবর নেপাল বিকেল সাড়ে ৫টা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিপক্ষ শ্রীলঙ্কা
আরও পড়ুন