Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

‘সিরিজ বোমা ও ২১ আগস্ট হামলায় আ.লীগই জড়িত’

কেরাণীগঞ্জে দোয়া ও আলোচনা সভায় রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

সিরিজ বোমা হামলা ও ২১ আগস্ট বোমা হামলায় বিএনপি নয়, আওয়ামী লীগই জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সিরিজ বোমা হামলায় বিএনপি জড়িত আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে গতকাল বুধবার এক আলোচনা সভায় তিনি একথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মদিন উপলক্ষে কেরাণীগঞ্জে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে স্থানীয় বিএনপি

সভায় রিজভী বলেন, তৎকালীন বিএনপি সরকারকে বেকায়দায় ফেলাতে আওয়ামী লীগ এসব হামলা করেছিল। শুধু তাই পিলখানায় বিডিআরের তরুণ অফিসারদের হত্যায়ও আওয়ামী লীগকে দায় নিতে হবে।
লোক সমাগমে ভয় পেয়ে চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করা হয়েছে অভিযোগ করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, অত্যন্ত পরিকল্পিতভাবে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে পুলিশ। বিএনপিকে নির্মূল করতে সরকার মরিয়া। তারা লোক সমাগম দেখলে ভয় পায়। তাই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে হাজার হাজার লোকের সমাগম দেখে ভীত হয়ে এ হামলা করেছে।
তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে সর্বোচ্চ নিপীড়ন নির্যাতন করছে সরকার। পুলিশ বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করে রক্তাক্ত করে উল্টো বিএনপির নেতাদের মামলা করছে। আটক করছে। পুলিশের হামলায় গুরুতর আহত মহানগর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল ইসলাম ও দলের সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
তথ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে রিজভী আহমেদ বলেন, অত্যন্ত চক্রান্ত করে ১৫ আগস্টের ঘটনায় জিয়াউর রহমানকে সামনে আনছে সরকার। কিন্তু তাতে লাভ হবে না। তিনি স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তাকে নিয়ে আমরা লজ্জিত হবে না বরং তাকে নিয়ে আমরা গর্বিত। দেশবাসীও গর্ববোধ করে।
একটি জাতীয় দৈনিকে পরিকল্পিতভাবে প্রবন্ধ লিখছে উল্লেখ করে তিনি বলেন, ৪০ বছর পর কেন ‹আনট্র্যাঙ্কুয়েল রিকালেকশন› বইয়ের উদ্বৃতি দিয়ে কেন এ প্রবন্ধ লেখা হচ্ছে মানুষের তা বুঝতে অসুবিধা হয় না। এটি গভীর চক্রান্তেরই অংশ। গুম খুনের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, জাতিসংঘের পর এবার হিউম্যান রাইটস ওয়াচ বাংলাদেশ সরকারের মাধ্যমে গুম হওয়াদের অবিলম্বে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছে এবং জাতিসংঘের অধীনে তদন্ত দাবি করছে। আমি দলের পক্ষ থেকে আহবান জানাচ্ছি অবিলম্বে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দিন। অন্যত্থায় এর পরিণাম ভাল হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জড়িত সদস্যরাও ছাড় পাবেন না। গুম-খুনের বিচার একদিন হবেই।
কেরানীগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত দোয়া ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট নিপুন রায় চৌধুরী। অন্ষ্ঠুানে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক এমপি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, নাজিম উদ্দীন মাস্টার, জেলা বিএনপির নেতা জয়নাল আবেদিন বাবুল, মোসাদ্দেদ আলী বাবুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ বোমা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ