Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

মানবতাবিরোধী অপরাধ নোয়াখালীর ৪ আসামির বিরুদ্ধে প্রথম সাক্ষীর জেরা শেষ করেছে আসামিপক্ষ

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মানবতাবিরোধী অপরাধের অভিযোগে নোয়াখালীর আমির আহমেদসহ ৪ আসামির বিরুদ্ধে করা মামলায় প্রসিকিউশনের প্রথম সাক্ষী শামছুদ্দিনের জেরা সম্পন্ন করেছে আসামিপক্ষ। গতকাল রোববার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি এম আনোয়ারুল হকের নের্তৃত্বে তিন সদস্যের বেঞ্চে সাক্ষীকে জেরা করা হয়। আগামি ২৩ অক্টোবর এই মামলার পরবর্তী সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হবে। গত ২৮ সেপ্টেম্বর এই সাক্ষী ট্রাইব্যুনালে সাক্ষ্য দেন।
প্রসিকিউটর জাহিদ ইমাম ও রেজিয়া সুলতানা চমন সাক্ষীকে সহযোগিতা করেন। অন্যদিকে আসামিপক্ষে সাক্ষীকে জেরা করেন তরিকুল ইসলাম ও এড. গাজী তামীম। এই মামলার পাঁচ আসামির মধ্যে আমির আহম্মেদ ওরফে রাজাকার আমির আলী, ইউসুফ, মো. জয়নাল আবদিন ও আবুল কালাম ওরফে এ কে এম মনসুর গ্রেফতার হয়ে কারাগারে আছেন। পলাতক আছেন অন্য আসামি এ কে এম মুনসুর। আসামি আবুল কালাম ওরফে এ কে এম মনসুরকে পলাতক দেখিয়েই এ মামলার বিচার চলছে। অন্যদিকে এ মামলার শুরুতে মোট পাঁচজনের বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল প্রসিকিউশনের তদন্ত দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ