Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চট্টগ্রামে হিজরি নববর্ষ উদ্যাপন

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হিজরি নববর্ষ উদ্যাপন ইসলামি সংস্কৃতির অন্যতম অনুসঙ্গ। মুসলিম উম্মাহ্ সানন্দে এ আয়োজন সফল করলে ধর্মজীবনের লক্ষ্য অর্জিত হবে। সংস্কৃতি-বিমুখ ধর্মচর্চার ফলে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। পরিমার্জিত ব্যক্তিজীবন, পরিশীলিত পরিবার, পরিপুষ্ট সমাজ, সমৃদ্ধ দেশ এবং উন্নত বিশ্ব গড়তে শুদ্ধ সংস্কৃতির প্রসার চাই। হিজরি সন ১৪৩৭ বিদায় ১৪৩৮ বরণ উপলক্ষে গতকাল (রোববার) চট্টগ্রাম মুসলিম হলে আলোচনা সভায় বক্তাগণ একথা বলেন। বর্ণাঢ্য আয়োজনে বন্দরনগরীতে হিজরি নববর্ষ উদযাপিত হয়।
হিজরি নববর্ষ মঞ্চের চেয়ারম্যান অধ্যক্ষ মুহাম্মদ আবু ছালেহর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন শাহ্ সুফী গোলাম মর্তুজা মুহাম্মদ ইয়াহিয়া আল মালেকী আল জিলানী। প্রধান অতিথি ছিলেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আবুল কাসেম। আলোচনায় অংশ নেন সাংবাদিক আবু সুফিয়ান, অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর, অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী, এম সোলায়মান ফরিদ, অধ্যক্ষ কাজী আনোয়ারুল ইসলাম খান, কবি কে এম নুরুল ইসলাম হুলাইনী, এপেক্স গভর্ণর মীর মোহাম্মদ ফেরদৌস আলম সেলিম, সিরাজুল মোস্তফা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ