Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রংপুর বিভাগে আবারও বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৭:০৯ পিএম

রংপুর বিভাগে আবারও করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে শুরু করেছে। চলতি মাসের শুরু থেকে বিভাগের ৮ জেলায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কমতে শুরু করলেও গত ৪/৫দিন ধরে তা আবার বাড়তে শুরু করেছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘন্টায় বিভাগের ৮ জেলার মধ্যে ৪ জেলায় ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২’শ ৪৪ জনের। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১’শ ২৯ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ৮ জন মারা গেছেন। এদের মধ্যে রংপুরের ২ জন, নীলফামারীতে ১ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন এবং পঞ্চগড়ে ২ জন।

একই সময়ে ১ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরের ৫২ জন, গাইবান্ধার ২৮, কুড়িগ্রামের ২৫, নীলফামারীর ২৫, লালমনিরহাটের ১৯ জন, দিনাজপুরের ৩৭, ঠাকুরগাঁওয়ের ৩৫ এবং পঞ্চগড়ের ২৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৪২ শতাংশ।

করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ১ হাজার ১’শ ২৯ জনের মধ্যে রংপুরে ৫৮ জন, নীলফামারীতে ৭৯, কুড়িগ্রামে ৬২ জন, গাইবান্ধায় ৫৯ জন, দিনাজপুরে ৩’শ ১০ জন, ঠাকুরগাঁওয়ে ২২৪ জন এবং পঞ্চগড়ে ৭১ জন।

শুরু থেকে এ পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৪৩ হাজার ৫৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫১ হাজার ২৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে এখন পর্যন্ত বিভাগে ৪৩ হাজার ২১৩ জন সুস্থ হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ