Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সরকারি জমি দখল করে পাকা ভবন কাজ বন্ধ করে দিয়েছে প্রশাসন

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মো. ইউনুছ আলী সরদার নিজেই জামালপুর নি¤œ  মাধ্যমিক বালিকা বিদ্যালয় সংলগ্ন পূর্বপাশের ডাঙ্গাহতি মোহন মৌজার প্রায় ৫ শতাংশ সরকারি জমি জবর দখল করে পাকা স্থাপনা নির্মাণ কাজ করছে।  যার বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা। ইতিমধ্যে তৈরীকৃত পাকা ঘর ভাড়া দিবে বলে কয়েকটি ব্যক্তির কাছ থেকে অগ্রিম টাকাও নিয়েছে বলে জানা যায়।  রোববার দুপুরে সরেজমিনে গিয়ে জানা যায়,  জামালপুর নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয় সংলগ্ন পূর্বপাশের এবং জামালপুর- রাজবাড়ী সড়কের পশ্চিমপাশ অর্থাৎ মাদ্রাসার দক্ষিণ পাশের প্রায় ৫ শতাংশ সরকারি ১ নং খতিয়ানের জমিতে জোর দখল করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ আলী সরদার অবৈধভাবে ৮ টি পাকা ঘর নির্মাণ করছে। চলমান নির্মাণকৃত ঘরগুলো ইতিমধ্যে ভাড়া দেবার জন্য অগ্রিম টাকাও নিয়েছে। জামালপুর ইউনিয়ন ভুমি অফিস সূত্রে জানা যায়, ডাঙ্গাহাতিমোহন মৌজার সরকারি ১ নং খাস খতিয়ানের ১৭০৯ ও ১৭১০ নং দাগে মোট ৭২.৯৯ শতাংশ জমিতে জামালপুর ইউনিয়ন ভুমি অফিস অবস্থিত। এর দক্ষিণ পাশে ১৭১৭ নং দাগে ৫.৫০ শতাংশ জমিতে  জামালপুর নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়টি ১৯৯০ সালে প্রতিষ্ঠিত হয়। ১৭০৫ নং দাগে বিদ্যালয়ের আরও কিছু জমি রয়েছে। ১৭১৮ নং দাগে ৪৯.১২ শতাংশ জমি রয়েছে যা খেলার মাঠ হিসেবে রয়েছে। পাশে ১৭০৪ নং দাগে মাদ্রাসার ১.৬২ শতাংশ জমি রয়েছে। ঠিক এর দক্ষিণ পাশে ১ নং খতিয়ানের সরকারি খাস জমিতে জোর করে জবরদখলে নিয়ে জামালপুর ইউপি চেয়ারম্যান মো. ইউনুছ আলী সরদার অবৈধভাবে প্রভাব খাটিয়ে ৮ টি পাকা ঘর নির্মাণ করছে।  
এ ব্যাপারে জামালপুর নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল আলম উপস্থিত সাংবাদিকদের বলেন, বিদ্যালয়ের  পরিচালনা কমিটির সভাপতি ও জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ আলী সরদার ব্যক্তিগত টাকা দিয়ে পাকা ঘর নির্মাণ করছে । তবে মার্কেটটি স্কুলের নামে করা হচ্ছে। জামালপুর ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা প্রদীপ কুমার কর্মকার সাংবাদিকদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বলেন, জায়গাটি সম্পূর্ন সরকারি। তিনি তৎক্ষনাৎ মৌখিক ভাবে চলমান কাজ বন্ধের নির্দেশ দেন এবং নোটিশ প্রদান করবেন বলে সাংবাদিকদের জানান।  জামালপুর ইউনয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. ইউনুছ আলী সরদার এর মোবাইল ফোনে  একাধিকবার রিং দিলেও রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি জমি দখল করে পাকা ভবন কাজ বন্ধ করে দিয়েছে প্রশাসন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ