Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

২৬ আগস্ট দেশে ফিরবেন সেনাপ্রধান

আইএসপিআর | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

তুরস্ক সফর শেষে আগামী ২৬ আগস্ট দেশে প্রত্যাবর্তন করবেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আইএসপিআর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। এর আগে গত বুধবার সকালে ৮ দিনের সরকারী সফরে তুরস্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি।

সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর আট সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী, সহকারী প্রতিরক্ষামন্ত্রী, তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট, তুর্কি সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, ল্যান্ড ফোর্স কমান্ডার এবং অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।
সাক্ষাতকালে তিনি দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরও জোরদার এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা করবেন। এ সময় তিনি তুরস্কের সামরিক জাদুঘর, ওয়ার কলেজ, এ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজ ও আর্মি এভিয়েশনসহ অন্যান্য ঐতিহাসিক স্থানসমুহ পরিদর্শন করবেন। এছাড়াও সফরকালে তিনি তুরস্কে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে মত বিনিময় করবেন। সফর শেষে আগামী ২৬ আগস্ট সেনাবাহিনী প্রধান দেশে প্রত্যাবর্তন করবেন।
এদিকে, গতকাল বৃহস্পতিবার দৈনিক ইনকিলাব পত্রিকার ১২ নম্বর পৃষ্ঠায় ‘সরকারি সফরে তুরষ্ক গেলেন সেনাপ্রধান’ এই শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এতে সেনাবাহিনীর প্রধানের লে. জেনারেল পদমর্যাদার ছবি প্রকাশ করা হয়। তবে ছবিটি সংশোধনের জন্য গতকাল আইএসপিআর এর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি দেয়া হয়। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাপ্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ