Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি যশোরে বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে মামলা

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ব্যাঙ্গচিত্র প্রকাশ করায় বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে মামলা করেছেন যশোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল ইসলাম।
রোববার দুপুরে যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করা হয়। মামলার বাদী মীর জহুরুল ইসলামের আইনজীবী সাজ্জাদ মুস্তফা রাজা আদালতে এ পিটিশন মামলাটি দাখিল করেন। মামলায় বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীকে আসামি করা হয়েছে। বিচারক মামলাটি আমলে নিয়ে যশোর কোতোয়ালি থানাকে এজাহারভুক্ত করার নির্দেশ দিয়েছেন।
মামলার এজাহারে বাদী অভিযোগ করেছেন, গত ২৫ সেপ্টেম্বর রাতে বিবাদী ইরাদ আহমেদ সিদ্দিকী তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশে ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।’ এছাড়া তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ব্যাঙ্গচিত্র বানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন। বিবাদী তার ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের স্বার্থ রক্ষাকারী হিসেবে চিহ্নিত করে নানা কটূক্তি করেছেন। যা বাদীকে মর্মাহত করেছে। এই কারণে তিনি আদালতে হাজির হয়ে মামলা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি যশোরে বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ