Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মেসিদের ছেড়ে যাচ্ছেন না এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে চলমান গুঞ্জনে সর্বশেষ অধ্যায় যোগ করেছেন রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুস, ‘সম্ভবত পিএসজি থেকে একজন খেলোয়াড় আমাদের সঙ্গে যোগ দিতে পারেন।’ সেই একজন হিসেবে ক্রুস যে এমবাপ্পেকে বুঝিয়েছেন, তা না বললেও চলে। কিন্তু রিয়ালে যাওয়ার গুঞ্জনে নিজেই পানি ঢাললেন এমবাপ্পে। সংবাদমাধ্যম জানিয়েছে, এমবাপ্পে নাকি তার সতীর্থদের বলেছেন, অন্তত আরও এক বছর পিএসজিতে থাকতে চান। পিএসজির সঙ্গে তার বর্তমান চুক্তিতে আর এক মৌসুম বাকি আছে।
এমবাপ্পেকে নিয়ে গুঞ্জন ওঠার নেপথ্যে রয়েছে লিওনেল মেসির দলবদল। বার্সেলোনা ছেড়ে মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর গুঞ্জন ওঠে, ফরাসি ক্লাবটি ছাড়তে পারেন তিনি। এ নিয়ে নাকি বৈঠকও হয় দুই পক্ষের। সংবাদমাধ্যম আগ বাড়িয়ে জানিয়ে দেয়, এমবাপ্পেকে পিএসজি ধরে রাখতে না পারলে তার শ‚ন্যতা প‚রণে ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে আসবে।
আরও একটি গুঞ্জন ছড়িয়ে পড়ে, রিয়াল মাদ্রিদেও ফিরতে পারেন রোনালদো। পর্তুগিজ তারকা কদিন আগে নিজেই জানিয়েছেন, আপাতত তার ধ্যান-জ্ঞান জুভেন্টাস ঘিরেই। গুঞ্জনের এ ডালপালায় বাকি ছিলেন এমবাপ্পে। এবার তার পিএসজিতে থাকার বিষয়টিও নিশ্চিত করল সংবাদমাধ্যম—স্প্যানিশ রেডিও কাদেনা সের। পিএসজির ড্রেসিংরুমের ভেতরকার স‚ত্র মারফত এমবাপ্পের থেকে যাওয়ার খবর জানিয়েছে তারা।
পিএসজি ক্রীড়া পরিচালক লিওনার্দো নাকি কোচ মরিসিও পচেত্তিনো এবং তার স্কোয়াডকে এমবাপ্পের থেকে যাওয়ার কথা বলেছেন। সে ক্ষেত্রে রিয়াল মাদ্রিদকে আরও এক বছর অপেক্ষা করতে হবে। এর আগে সংবাদমাধ্যমে অনেকবারই এসেছে, এমবাপ্পেকে কিনতে চায় রিয়াল। এদিকে মেসি ও সের্হিও রামোস পিএসজিতে যোগ দেওয়ায় ক্লাবটি নেতৃত্ব–সংকট কাটিয়ে উঠেছে। এমনকি পাদপ্রদীপের আলোও কিছুটা সরেছে এমবাপ্পের ওপর থেকে। ফরাসি তারকার নাকি বিষয়টি পছন্দ হয়নি। ক্লাবের পরিকল্পনার কেন্দ্রবিন্দুতে থাকতে ভালোবাসেন এমবাপ্পে। মেসি, নেইমার, রামোসদের মতো তারকা থাকায় সেই ইচ্ছা পিএসজিতে এমবাপ্পে কতটুকু পূরণ করতে পারবেন তা প্রশ্নসাপেক্ষ। তবে এমবাপ্পের জন্য অপেক্ষা করলে লোকসান হবে না রিয়ালের।
চুক্তির মেয়াদ শেষে ফ্রি এজেন্ট হয়ে যাবেন এমবাপ্পে, তখন তাঁকে বিনা পয়সায় কিনতে পারবে স্প্যানিশ ক্লাবটি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে অন্য খবর। দলবদলের এই মৌসুমে এমবাপ্পেকে না আনতে পারলে বিকল্প রাস্তায় হাঁটবে রিয়াল। সেই বিকল্প রাস্তাটি আর্লিং ব্রট হরলান্ড। বরুসিয়া ডর্টমুন্ডের এই তারকাকেও পরিকল্পনায় রেখেছে রিয়াল।
এমবাপ্পে ও হরলান্ড- এ দুই তরুণ স্ট্রাইকারকে নিয়ে ভবিষ্যতে তাকাচ্ছে রিয়াল। এর আগে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি রোনালদোর পেছনে ছোটার গুঞ্জন নাকচ করে বলেছিলেন, ‘আমরা ভবিষ্যতে তাকিয়ে আছি।’ এমবাপ্পে ও হরল্যান্ড হলেন সেই ভবিষ্যৎ। কিন্তু কাদেনা সের এর খবর সত্যি হলে এমবাপ্পেকে এ মৌসুমে পাচ্ছে না রিয়াল। তাই হরল্যান্ডই ভরসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১৯ সেপ্টেম্বর, ২০২১
১১ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন