Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজধানীতে মডার্নার অবৈধ টিকাসহ ক্লিনিক মালিক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

রাজধানীর দক্ষিণখানের একটি ক্লিনিকে ‘মডার্নার করোনার টিকা’ দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ক্লিনিকটিতে ‘মডার্নার টিকা’ দেওয়া হচ্ছিল বলে জানায় পুলিশ। এ জন্য প্রত্যেকের কাছ থেকে ৫০০ টাকা করে নিচ্ছিলেন গ্রেফতার হওয়া ব্যক্তি। পরে গত বুধবার রাতে দক্ষিণখানের দরিদ্র পরিবার সেবা সংস্থা নামের ক্লিনিকে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম বিজয় কৃষ্ণ তালুকদার। পুলিশ বলছে, তিনি ক্লিনিকটির মালিক ও পল্লিচিকিৎসক।
পুলিশ জানায়, ক্লিনিকটি দক্ষিণখানের হাজিপাড়া এলাকায় অবস্থিত। পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে গত বুধবার রাত পৌনে ৯টার দিকে ক্লিনিকটিতে অভিযান শুরু করে পুলিশ। এ সময় সেখানে কয়েকজন টিকা নেওয়ার জন্য অপেক্ষা করছিলেন। ক্লিনিকটি থেকে পুলিশ দুই অ্যাম্পুল মডার্নার টিকা ও ২০টি খালি বাক্স জব্দ করে। এ ঘটনায় বিজয়কে গ্রেফতার করা হয়।
দক্ষিণখান থানার এসআই মো. আবদুল আজিজ বলেন, ক্লিনিকটিতে মডার্নার টিকা দেওয়া হচ্ছে বলে এলাকায় খবর ছড়িয়ে পড়লে পুলিশ অভিযানে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিজয় বলেছেন, একেকটি অ্যাম্পুল থেকে ১৪ জনকে টিকা দেওয়া হচ্ছিল। টিকা দেওয়ার জন্য প্রত্যেকের কাছ থেকে তিনি ৫০০ টাকা করে নিচ্ছিলেন।
এসআই মো. আবদুল আজিজ বলেন, সরকারি ব্যবস্থাপনায় বিনা মূল্যে এই টিকা দেওয়ার কথা। কিন্তু টিকা কী করে বাইরে গেল, সে সম্পর্কে পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি। বিজয় বলেছেন, উত্তরার একটি বেসরকারি সংস্থা থেকে তিনি টিকা সংগ্রহ করছিলেন।
পুলিশের উত্তরা বিভাগের ডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে, বিজয় কোনো সরকারি প্রতিষ্ঠান থেকে টিকা চুরি করে তা টাকার বিনিময়ে মানুষকে দিচ্ছিলেন। বিজয়ের বিরুদ্ধে দক্ষিণখান থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলে জানায় পুলিশ। পরে এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এছাড়াও বিজয়কে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাকে আদালতে পাঠানো হয়। পরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এবং রিমান্ড শুনানির জন্য আগামী ২৩ আগস্ট দিন ধার্য করেন বিচারক।
এদিকে, মডার্নার তৈরি করোনাভাইরাসের টিকা অত্যন্ত সুরক্ষিত অবস্থায় থাকার কথা স্বাস্থ্য অধিদফতরের হেফাজতে। কিন্তু টিকা পাওয়া গেছে রাজধানীর বেসরকারি ক্লিনিকে। তবে ঘটনাটি তদন্ত করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক রোবেদ আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মডার্নার অবৈধ টিকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ