Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

জড়িতদের ছাড় দেয়া হবে না

স্বরাষ্ট্রমন্ত্রী ও কাদেরের হুশিয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

বরিশালে ইউএনও’র সরকারি বাসভবনে যারা হামলা করেছে, তাদের কেউ ছাড় পাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বিকালে রাজধানী উচ্চ বিদ্যালয়ে শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
এদিকে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে হামলার ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ইউএনও’র বাসভবনে হামলার ঘটনায় যারাই জড়িত থাকুক, তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনা হবে। তারা যদি আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতাকর্মীও হয়, তবুও ছাড় দেয়া হবে না। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, যেকোনও অস্বাভাবিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা আইন-শৃঙ্খলা বাহিনীর কাজ। বরিশালের ঘটনায়ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি শান্ত রয়েছে। মামলা হয়েছে। এ ঘটনায় কারও প্ররোচণা ছিল কিনা, তা মামলার তদন্ত শেষে জানা যাবে।
আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আড়িপাতার যন্ত্র বিক্রির জন্য ইসরায়েল সারা বিশ্বেই মার্কেটিং করে বেড়ায়। বাংলাদেশের সঙ্গে তাদের কখনোই বাণিজ্যিক চুক্তি ছিল না, এখনও নেই। ফলে এসব যন্ত্র কেনার প্রশ্নই আসে না। এসব আড়িপাতার যন্ত্র বাংলাদেশ কখনোই আমদানি করেনি, ভবিষ্যতেও করবে না।
ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালনই প্রমাণ করে বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে। তিনি তথ্য-প্রমাণসহ বেগম জিয়ার সঠিক জন্মদিন কবে, তা প্রকাশ করতে বিএনপি মহাসচিবের প্রতি আহবান জানিয়ে বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় সত্যকে কখনো চেপে রাখা যায় না। মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে শোক সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএনও’র সরকারি বাসভবনে হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ