Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বীকৃতি পাওয়ার আগেই রানির মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ৮:৩৮ এএম

স্বীকৃতি পাওয়ার আগেই রানি মৃত্যু। বৃহস্পতিবার হঠাৎ করেই বিশ্বের সবচেয়ে ছোট গরুর রেকর্ড গড়তে যাওয়া রানির মৃত্যুর খবর নিয়ে শুরু হয় রহস্য। অসুস্থ রানিকে চিকিৎসা দেয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তারা যখন রানির মৃত্যুর খবর নিশ্চিত করেছিলেন তখন তা অস্বীকার করেন রানিকে বড় করে তোলা সাভারের শেকড় এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড কর্তৃপক্ষ। তবে রাতে প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে অসুস্থতার কারণে রানির মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

আশুলিয়ার কুঁরগাও এলাকার শেকড় এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ফেসবুক পেজ থেকে বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিষয়টি জানানো হয়।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মুজতাবা আবুল হায়াতের বরাত দিয়ে বিবৃতিও দেয়া হয়।

এতে বলা হয়, পৃথিবীর সবচেয়ে ছোট গরু হিসেবে বাংলাদেশের হয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস এর স্বীকৃতি পাওয়ার আগেই মারা গেলো শিকড় এগ্রো'র ‘রানি’।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া তৃতীয় ইমেইল এর উত্তর দেবার জন্য ১৯ আগস্ট ২০২১ তারিখ সকালে আমাদের প্রতিষ্ঠানের দুজন কর্মকর্তা শিকড় এগ্রো’র সাভার শাখায় যান। ছবি তোলার সময় অতিরিক্ত গ্যাসের কারণে পেট ফোলা নজরে আসায় আমাদের পশু চিকিৎসক জনাব আতিকুজ্জামানের পরামর্শে রানিকে হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালে নেবার পরপরই বিশেষজ্ঞ ডাক্তার’রা রানির সুস্থতার জন্য প্রয়োজনীয় চিকিৎসা দেন। চিকিৎসা পরবর্তীতে বেশ কিছুক্ষণ ভালো থাকার পর আমাদের সবার মন খারাপ করে দিয়ে মারা যায় রানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ