Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

টিকা পাচ্ছেন ১৮ বছরের শিক্ষার্থীরাও

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১১:১৯ এএম

শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকার আওতায় আনতে বিশেষ বিবেচনায় তাদের বয়স কমিয়েছে সরকার। দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতেই সরকারের এই সিদ্ধান্ত। স্বাস্থ্য অধিদফতর থেকে বলা হয়েছে, এখন থেকে ১৮ বছরের বেশি বয়সী সব শিক্ষার্থী টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (এমআইএস) পরিচালক মিজানুর রহমান শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর এরই মধ্যে এ বিষয়ে আইসিটি বিভাগকে নির্দেশনা দিয়েছে। টিকা নিবন্ধনের সুরক্ষা অ্যাপে এখন আঠারোর বেশি বয়সী সব শিক্ষার্থীর নিবন্ধনের সুযোগ মিলেছে।

মিজানুর বলেন, ‘এ বিষয় নিয়ে প্রতি সপ্তাহে একটি মিটিং হয়। সবশেষ মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে (১৮ বছরের শিক্ষার্থীদের নিবন্ধনের সুযোগ দেয়ার)। এ ছাড়া সুরক্ষা অ্যাপে এখন পঁচিশোর্ধ্ব সবার নিবন্ধনের সুযোগ মিলছে।’

চলতি বছরের শুরুতে দেশে শুরু হয় করোনা প্রতিরোধী টিকাদান কার্যক্রম। শুরুতে বয়সসীমা নির্ধারণ করা হয় ৫৫ বছর।

পরবর্তী সময়ে বয়সসীমা কমিয়ে ৪০ বছর করা হয়। এরপর আরও দুই দফা বয়সসীমা কমিয়ে করা হয় ৩০ বছর।

টিকা কার্যক্রমের বিস্তৃতি বাড়াতে নানা উদ্যোগ নিচ্ছে সরকার। সবার জন্য বয়সসীমা কমিয়ে ১৮ বছর পর্যন্ত করা যায় কি না, সে বিষয়েও চলছে আলোচনা।



 

Show all comments
  • Shanto ২০ আগস্ট, ২০২১, ১২:২৮ পিএম says : 0
    প্রথমে আমি ভেবেছিলাম যে ভূয়া ভাইরাস হচ্ছে মানুষকে হত্যার জন্য জৈব অস্ত্র। কিন্তু এখন আমি বিশ্বাস করি নকল বিষাক্ত টিকা হচ্ছে আসল জৈব অস্ত্র। তাই WHO, সরকার এবং মূলধারার গণমাধ্যমগুলি ভুয়া ভ্যাকসিন মানুষ যাতে নেয় সে জন্য মানুষের মগজ ধোলাই করছে নানারকম নাটকের মাধ্যমে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ