Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

টিকা নেয়ার পর হার্ট অ্যাটাক, ক্ষতিপূরণে কোটিপতি কিশোর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ২:২৩ পিএম

সিঙ্গাপুরে ১৬ বছরের এক কিশোরের করোনার টিকা গ্রহণের ৬ দিন পর মাইয়োকার্ডিটিস হয়। টিকা গ্রহণের পার্শ্বপ্রতিক্রিয়া হিসাবেই এটিকে গণ্য করে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। ধরা পড়ে ফাইজারের করোনা টিকা গ্রহণের পর তার হার্ট অ্যাটাক হয়। আর এই কারণে ওই কিশোরকে ক্ষতিপূরণ দিতে হয় কোটি টাকা।

এদিকে করোনা টিকা গ্রহণের পর তীব্র পার্শ্বপ্রতিক্রিয়ার ক্ষেত্রে মোটা টাকা ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছিল সিঙ্গাপুরের সরকার। সেই মতোই তাকে ২.২৫ লক্ষ সিঙ্গাপুর ডলার ক্ষতিপূরণ দিচ্ছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। বাংলাদেশী মুদ্রায় যা প্রায় এক কোটি ৪০ লাখ টাকা।

বিরলতম ক্ষেত্রেই এমনটা হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। ভাইরাল সংক্রমণের কারণে হৃদপিন্ড অত্যন্ত দুর্বল হলে এমনটা হতে পারে। তবে খুবই বিরল ক্ষেত্রে এমনটা হয়।

এর থেকে মৃত্যুও হতে পারত বলে জানিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। আপাতত হাসপাতালে আছে কিশোর। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে সে। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

Show all comments
  • Khondaker Md. Matin ২০ আগস্ট, ২০২১, ৩:২৮ পিএম says : 0
    এক ধাক্কায় কোটিপতি! কপাল বটে!!!
    Total Reply(0) Reply
  • Parvez ২১ আগস্ট, ২০২১, ৮:০৪ এএম says : 0
    ভাবছি , এদেশে এমন ঘটনা ঘটলে কি হত ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ