Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুক্রবার থেকে খুলে দেয়া হয়েছে মৌলভীবাজারের পর্যটন স্পট

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ২:৫৯ পিএম

করোনার কারণে দীর্ঘদিন মৌলভীবাজারের দৃষ্টিনন্দন পর্যটন স্পটগুলো বন্ধ থাকার পর আবার খুলে দেয়া হয়েছে। গত ১ এপ্রিল লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধাবকুন্ড ইকোপার্কের জলপ্রপাত, হামহাম জলপ্রপাত, মাধবপুর লেইক, বাইক্কাবিল সহ সকল পর্যটন স্পট করোনা মহামারীর কারণে বন্ধ করে দেয়া হয়।

করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর নিষেধাজ্ঞার কারণে প্রায় ৫ মাস বন্ধ থাকার পর শর্তসাপেক্ষে ১৯ আগষ্ট বৃহস্পতিবার দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হয়েছে। কিন্তু খুলে দেওয়া হয়নি মাধবকুন্ড ইকোপার্কের জলপ্রপাত ও লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ আরও কয়েকটি পর্যটন স্পট। এসব প্রধান ফটকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসা পর্যটকরা ভিড় জমাতে থাকেন। দীর্ঘ অপেক্ষার পরও কর্তৃপক্ষ ফটক খুলে না দেওয়ায় অবশেষে পর্যটকরা হতাশ হয়েই ফিরতে হয়।

এ বিষয়ে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) রেজাউল করিম চৌধুরী জানান, সরকার ঘোষিত খুলে দেয়ার পরিপত্র পাওয়ার পর শুক্রবার সকাল ১০ থেকে শর্তসাপেক্ষে স্বাস্থ্য বিধি মেনে প্রবেশ করতে লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধাবকুন্ড ইকোপার্কের প্রধান ফটক খুলে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৌলভীবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ