Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

অভিষেকেই তাসকিনার সঙ্গী আসিফ-ইমরান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ৩:৩৩ পিএম

দেশের দুই প্রজন্মের দুই জনপ্রিয় গায়ক আসিফ আকবর ও ইমরান মাহমুদুলের সঙ্গে একটি করে দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন নবীন শিল্পী কাজী তাসকিনা তারানুম। তাই বলা যেতেই পারে গানের ভুবনে স্বপ্নের অভিষেক হলো তরুণ গায়িকার।

ক্যারিয়ারের শুরুতেই দুই তারকা শিল্পীর সঙ্গে গাইতে পেরে উচ্ছ্বসিত তাসকিনা বলেন, সত্যিই আমি অনেক ভাগ্যবতী যে সংগীত ক্যারিয়ারের শুরুতেই এমন দুজন বড় শিল্পীর সঙ্গে গাইতে পেরেছি। আমি চেষ্টা করেছি সর্বোচ্চ ভালো গাওয়ার। বাকিটা শ্রোতারাই বিচার করবেন।

তাসকিনা আরও জানান, তার গ্রামের বাড়ি রাজশাহী। তবে জন্ম ঢাকায়। গত ১৫ বছর ধরে আছেন যুক্তরাষ্ট্রের আটলান্টায়। ছোটবেলায় মা সৈয়দা শাহরিয়া সামাদের কাছেই তার গানে হাতেখড়ি। তার খালা রুক্সি আহমেদও সংগীতশিল্পী। তবে আমেরিকায় চলে যাওয়ায় এতদিন কোনো গান প্রকাশ করা হয়নি। এবার দেশে ফিরে অনেকটা শখের বসেই গান দুটিতে কণ্ঠ দিয়েছেন। ভালো সাড়া ফেলে নিয়মিত গান প্রকাশ করার ইচ্ছা তার।

জানা গেছে, গত সোমবার (১৬ আগস্ট) প্রকাশিত হয়েছে ইমরান-তাসকিনার ‘দূরত্ব’ শিরোনামে গান। এটিই তাসকিনার জীবনের প্রথম মৌলিক গান। এটির সুর-সংগীতায়োজনও করেছেন ইমরান। সপ্তাহখানেক পর আসবে গায়িকার দ্বিতীয় গান ‘তুমি আছো বুকের ভেতর’। যেটি তিনি গেয়েছেন আসিফ আকবরের সঙ্গে। এটির সুর করেছেন নাজির মাহমুদ, সংগীতায়োজনে মুশফিক লিটু। দুটি গানেরই কথা লিখেছেন জনপ্রিয় গীতিকার আহমেদ রিজভী। ভিডিও নির্মাণ করেছেন বিকাশ সাহা। আর ব্যানার হিসেবে রয়েছে সাউন্ডটেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংগীত

২৫ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন