Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জাবির সাবেক ভিসি অধ্যাপক মুস্তাহিদুর রহমান আর নেই

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ৬:০৯ পিএম

বিশিষ্ট শিক্ষাবিদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাযিউন)। শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে রাজধানীর কাকরাইলে অবস্থিত ইসলামী ব্যাংক জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমানের মৃত্যুর খবর নিশ্চিত করেন তার কন্যা ও বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অধ্যাপক তাসমিনা রহমান।

এর আগে গত ৪ আগস্ট করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। পরবর্তীতে অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিউ) স্থানান্তর করা হয়।

অধ্যাপক তাসমিনা রহমান বলেন, ‘বেলা সাড়ে তিনটার দিকে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান। পারিবারিক সিদ্ধান্তের ভিত্তিতে উনাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।’

এই শিক্ষাবিদের মৃত্যুতে শোক জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখা।

অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত এই অধ্যাপক বিএনপির আমলে উপাচার্যের দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ