Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগে ৭ জনের মৃত্যু: নতুন শনাক্ত ২০৯

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ৬:৩৪ পিএম

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ২’শ ৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১’শ ৩৬ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রংপুরে ১ জন, লালমনিরহাটে ১ জন, নীলফামারীতে ১ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন এবং পঞ্চগড়ে ১ জন।

একই সময় ১ হাজার ২’শ ৭৭ জনের নমুনা পরীক্ষা করে ২’শ ৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে রংপুরের ৪৪ জন, গাইবান্ধার ৩৭, কুড়িগ্রামের ২৪, নীলফামারীর ১৯, লালমনিরহাটের ১২ জন, দিনাজপুরের ২৯, ঠাকুরগাঁওয়ের ২৮ এবং পঞ্চগড়ের ১৬ জন। শনাক্তের হার ১৬ দশমিক ৩৭ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে মোট ১ হাজার ১’শ ৩৬ জন মৃতের মধ্যে দিনাজপুরে ৩’শ ১০ জন, রংপুরে ২’শ ৬৭ জন, লালমনিরহাটে ৫৯ জন, নীলফামারীর ৮০, কুড়িগ্রামে ৬২ জন, গাইবান্ধায় ৫৯ জন, ঠাকুরগাঁওয়ে ২’শ ২৭ জন এবং পঞ্চগড়ে ৭২ জন।

বিভাগে মোট ২ লাখ ৪৪ হাজার ৮১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫১ হাজার ৪৫২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বিভাগে এখন পর্যন্ত মোট ৪৩ হাজার ৬৮৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ