Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

করোনায় একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ১০:৫৫ এএম | আপডেট : ১১:৫৮ এএম, ২১ আগস্ট, ২০২১
প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ২০৫ জন। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ছয় লাখ ৮২ হাজার ২০২ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১২ হাজার ২২১ জন।
 
শনিবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।
 
ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ১৫ লাখ আট হাজার ২৭৫ জনের। এর মধ্যে মারা গেছেন ৪৪ লাখ ২৬ হাজার ৭৩৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৮ কোটি ৯২ লাখ ৫৭ হাজার ৩১০ জন।
 
করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনও বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা তিন কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৫৯৬ জনে। এর মধ্যে ছয় লাখ ৪৪ হাজার ২৮১ জন মারা গেছেন। এছাড়া সুস্থ হয়েছেন তিন কোটি চার লাখ ৩৯ হাজার ২২৯ জন।
 
সংক্রমণে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা তিন কোটি ২৩ লাখ ৯২ হাজার ৫০৬ জনে। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৩৩ হাজার ৯৯৮ জনে। এছাড়া সেরে উঠেছেন তিন কোটি ১৫ লাখ ৯০ হাজার ৩৮৬ জন।
 
সংক্রমণের তালিকায় তৃতীয় কিন্তু মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনা শনাক্তের সংখ্যা দুই কোটি পাঁচ লাখ ২৮ হাজার ৯৯ জন। এর মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ৭৩ হাজার ৬৫৮ জনে। আর সুস্থ হয়েছেন এক কোটি ৯৪ লাখ ১৩ হাজার ৫৫২ জনে।
 
সংক্রমণের এ তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন, ইরান ইতালি।
 
সংক্রমণের তালিকায় ২৭ নম্বরে রয়েছে বাংলাদেশ। এখন পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৪ লাখ ৫৩ হাজার ২০৩ জন। আর এতে মারা গেছেন ২৫ হাজার ২৩ জন। করোনা থেকে সেরে উঠেছেন ১৩ লাখ ৪৭ হাজার ৭৫৫ জন।


 

Show all comments
  • আঃ রাজ্জাক ২১ আগস্ট, ২০২১, ১২:৫০ পিএম says : 0
    আল্লাহ তুমি বিশ্ববাসীকে হেফাজত করো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ