Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রাজনৈতিক দুর্বৃত্তায়নের যুবসমাজ অনৈতিক কর্মকান্ডে ধাবিত হচ্ছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ৭:১৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর আলহাজ মাওলানা আব্দুল আউয়াল (পীর সাহেব খুলনা) বলেছেন, দেশের যে কোন বড় ধরণের পরিবর্তনে যুব সমাজের ভূমিকা অগ্রগামী। যুব সমাজ যদি চারিত্রিক ভাবে ভাল হয়ে যায় তাহলে সমাজের বিদ্যমান অনাচার অবিচারের মূলোৎপাটন হওয়া সময়ের ব্যাপার। তিনি বলেন, রাজনৈতিক দুর্বৃত্তায়নের ফলশ্রুতিতে ক্রমেই যুবসমাজ অনৈতিক কর্মকান্ডে ধাবিত হচ্ছে। লাগামহীন ক্ষমতার প্রভাবে সরকারের ছত্রছায়ায় যুব সমাজ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত। তিনি বলেন, যুবসমাজকে চারিত্রিকভাবে যোগ্য দক্ষ ও আল্লাহভীরু হিসেবে গড়ে তুলতে ইসলামী আন্দোলন কাজ করছে। আজ শনিবার ইসলামী যুব আন্দোলন খুলনা অঞ্চলের ১২টি জেলার প্রতিনিধিদের নিয়ে খুলনা মাওলানা সৈয়দ ফজলুল করীম (রহ.) ফাউন্ডেশন অডিটোরিয়ামে অনুষ্ঠিত বিশেষ সাংগঠনিক সভায় তিনি এসব কথা বলেন।

খুলনা মহানগর সভাপতি আলহাজ আবুল কাশেম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী মানসুর আহমাদ সাকী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) মুফতি আব্দুল জলিল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) মাওলানা আরিফ বিন মেহের উদ্দিন। সভায় নেতৃবৃন্দ সংগঠনের আগামী দিনের পথচলার কৌশল ও করণীয় বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

ঢাকা মহানগর উত্তর : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর নেতৃবৃন্দ বলেছেন, ইসলামী আন্দোলনের দায়িত্বশীলদেরকে যোগ্য, দক্ষ ও যুগ চ্যালেঞ্জের মোকাবেলায় নিজেদেরকে গড়ে তুলতে হবে। দেশ ও জাতির কল্যাণে ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দকে জীবন বাজি রেখে কাজ করে যেতে হবে।

নেতৃবৃন্দ বলেন, নিজস্ব স্বেচ্ছাসেবকদের মাধ্যমে জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্তদের বাড়িতে বাড়িতে অক্সিজেন সরবরাহের নজির স্থাপন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এটাই ইসলামের শিক্ষা। করোনার সময়ের ত্যাগকে স্মরণে রেখে আমাদের প্রতিটি নেতাকর্মীদেরকে জনকল্যাণমুখী কার্যক্রমে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের তেজগাঁও থানা শাখার আয়োজনে আশিয়ানা রেস্টুরেন্টে দায়িত্বশীল তারবিয়াত অনুষ্ঠানে নেতৃবৃন্দ এসব কথা বলেন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ মুরাদ হোসেন। তেজগাঁও থানা সভাপতি আলহাজ আবুল কাশেমের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহাম্মদ ইলিয়াস হোসাইনের পরিচালনায় তারবিয়াতে থানা ও ওয়ার্ড শাখা নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ