Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনার সাথে জড়িত ছিলেন- এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ৮:২২ পিএম | আপডেট : ৯:৩০ পিএম, ২১ আগস্ট, ২০২১

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বাংলাদেশ আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করতে ও আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল তৎকালীন বিএনপি-জামাত জোট সরকার। সন্ত্রাসীদের গ্রেনেড হামলায় বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের তৎকালীন সভানেত্রী আইভি রহমানসহ ২২ জন নেতাকর্মী নিহত হন। আহত হন প্রায় ৫ শতাধিক নেতাকর্মীসহ অন্যান্যরা। আহতদের মধ্যে অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন এবং অনেকে দেহে স্পিলিন্টার নিয়ে বর্তমানে দুর্বিষহ জীবন-যাপন করছেন।

তিনি আর বলেন, তারেক রহমান ২১ আগষ্ট গ্রেনেড হামলার পরিকল্পনার সাথে জড়িত ছিলেন। তার সাথে মদদ যুগিয়েছিল বাবর, মুফতি হান্নান সহ হরকাতুল জিহাদের সদস্যরা। ২১ আগষ্ট গ্রেনেড হামলার পরে ঘাতক চক্রদেরকে নিরাপদে বিদেশে পালিয়ে যাওয়ার সুযোগও করে দিয়েছিল তৎকালীন বিএনপি-জামাত জোট সরকার।

২১ আগস্ট ২০২১ ইং শনিবার সকালে লালমোহন উপজেলা আওয়ামীলীগ, পৌরসভা শাখা ও সকল অঙ্গ সহযোগী সংগঠন এর উদ্যোগে, উপজেলা অডিটোরিয়ামের হলরুমে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি, আহতদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে (টেলিকনফারেন্স) ভার্চ্যুয়ালী যোগ দিয়ে এসব কথা বলেন এমপি শাওন।

আওয়ামীলীগের সহসভাপতি আবদুল মালেক এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মোনাজাতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, আওয়ামীলীগের সহসভাপতি মোখলেছুর রহমান হাওলাদার, এডভোকেট তোফাজ্জল হোসেন, দিদারুল ইসলাম অরুন, আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ। আলোচনা সভা শেষে নিহতের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ