Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

অস্ট্রেলিয়ায় পুলিশের সঙ্গে লকডাউন বিরোধীদের সংঘর্ষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

অস্ট্রেলিয়ার মেলবোর্নে শনিবার মাস্ক না পরে রাস্তায় লকডাউনবিরোধী বিক্ষোভ করার সময় পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সামাজিক মাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, বিক্ষোভকারীরা উল্লাস করছে, মুক্তি চাই বলে স্লোগান দিচ্ছে এবং পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে বিভিন্ন বস্তু নিক্ষেপ করছে। তবে এ সময় পুলিশ তাদের দমনে মরিচের গুড়া ছিটায়। শনিবার আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। নতুন করে ৭৭ জনের মধ্যে করোনা শনাক্ত হওয়ায় ভিক্টোরিয়া রাজ্যের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজ লকডাউন বাড়ানোর ঘোষণা দিলে মেলবোর্নে এ ঘটনা ঘটে।
এদিকে লকডাউনবিরোধী এমন বিক্ষোভ দমনে সাত শতাধিক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে সেখানে। বিক্ষোভকারীদের স্বার্থপর হিসেবে উল্লেখ করে শনিবার সকালে ভিক্টোরিয়া রাজ্যের পুলিশ জানায়, বিক্ষোভে অংশগ্রহণকারীদের বিরুদ্ধে ৬টি আইন লংঘন করায় নোটিশ জারি করা হয়েছে। কারণ ভিক্টোরিয়া রাজ্যে যেকোনো ধরনের জনসমাগম আগে থেকেই নিষিদ্ধ ছিল। এছাড়া লকডাউন এবং ভ্যাকসিনের পদক্ষেপের বিরুদ্ধে ব্রিসবেন সিটির বোটানিক গার্ডেনে হাজার হাজার মানুষ ভিড় জমিয়েছে। সিডনিতে করোনার স্বাস্থ্যবিধি বাস্তবায়ন করতে ১৫ শতাধিক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আল-জাজিরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন