Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আশা বাঁচিয়ে রাখল কিংসরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বেঙ্গালুরু এফসির বিপক্ষে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টানা দুইবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। গতকাল বিকালে মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে বসুন্ধরা-বেঙ্গালুরু ম্যাচটি গোলশূন্য অমিমাংসিতভাবে শেষ হয়।
ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেললেও শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি বাংলাদেশ চ্যাম্পিয়নরা। পুরো ম্যাচে বল দখলের লড়াই এগিয়ে ছিল কিংসরাই (৫১ শতাংশ)। ম্যাচের প্রথামর্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও উল্লেখ করার মতো আক্রমণ করেছে কিংসই। ২০ মিনিটে বক্সের একটু বাইরে ফাউলের শিকার হন বসুন্ধরার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনহো। রেফারি ফ্রি কিক দিলে রবিনহোর শট প্রতিপক্ষ দলের রক্ষণ দেয়ালে আছড়ে পড়ে ফিরে আসে। ফিরতি শট নেন আরেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্দেজ। তবে তার শট ক্রসবারের উপর দিয়েে চলে যায়। ২৪ মিনিটে ইরোন্দু মুসাভু কিংয়ের হেড আটকান বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো। প্রথমার্ধে এই একবারই বেঙ্গালুরু হানা দিতে পেরেছে বসুন্ধরার গোলমুখে। ৩২ মিনিটে ফার্নান্দেজের জোরালো শট লাফিয়ে উঠে পাঞ্চ করে ফেরান বেঙ্গালুরু গোলরক্ষক গুরপ্রিত সিং সান্ধু। ৪০ মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠার চেষ্টা করেছিলেন বেঙ্গালুরুর রোশান সিং। নিখুঁত স্লাইডে তাকে আটকান বিশ্বনাথ ঘোষ। প্রথমার্ধের শেষ দিকে রবিনহোর হেড পাসে বল পেয়ে গোলমুখ থেকেও কাজে লাগাতে পারেননি বসুন্ধরার আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা। ভারসাম্য হারিয়ে শট নিতে পারেননি তিনি। গোলশূন্য প্রথমার্ধ শেষে বিরতির পর গোল পেতে আপ্রাণ চেষ্টা করে বসুন্ধরা কিংস। কিন্তু দ্বিতীয়ার্ধেও গোলের দেখা মেলেনি। ফলে শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশ চ্যাম্পিয়নদের।
দুই ম্যাচে একটি করে জয় ও ড্রতে বসুন্ধরা কিংসের পয়েন্ট ৪। সমান ম্যাচে বেঙ্গালুরুর ১ পয়েন্ট। আগামী মঙ্গলবার গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভারতের আরেক দল মোহন বাগানের মুখোমুখি হবে কিংসরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান ফুটবল কনফেডারেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ