Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

শেরপুরে বিটিসিএল কন্ট্রোলরুমে আগুন, জেলায় টেলিফোন সেবা বন্ধ

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ২:৩৭ পিএম

শেরপুরে বিটিসিএল ভবনের কন্ট্রোলরুমে আগুনের ঘটনা ঘটেছে। আজ রোববার ভোর সাড়ে ৪টার দিকে ভবনের দ্বিতীয় তলায় সুইচ কন্ট্রোলরুমে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ারসার্ভিসের দুইটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও বিটিসিএল সূত্র জানায়, রোববার ভোরে বিটিসিএল অফিসের নিচতলায় দায়িত্বরত আনসার সদস্যরা দ্বিতীয় তলায় সুইচ কন্ট্রোলরুমে আগুনের শিখা দেখতে পান। পরে শেরপুর ফায়ারসার্ভিসে খবর দেওয়া হলে তাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কন্ট্রোলরুমে থাকা ২টি এসি, ১ হাজার ইউনিট প্রকল্পের ওডিএফ মেশিনসহ আনুমানিক প্রায় ৬০ লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি। আগুনে কন্ট্রোলরুম বিকল হয়ে যাওয়ায় জেলায় টেলিফোনে সেবা বন্ধ রয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিটিসিএল ময়মনসিংহের মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ, জামালপুর-শেরপুর জোনের উপমহাব্যবস্থাপক জয়নাল আবেদীনসহ উর্ধ্বতন কর্মকর্তা।

জামালপুর-শেরপুর জোন এর বিটিসিএল উপমহাব্যবস্থাপক জয়নাল আবেদীন জানান, বিকল্প ব্যবস্থায় টেলিফোন সেবা চালু করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন বিটিসিএলের কর্মকর্তারা। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে, তবে তদন্তের পর বিস্তারিত জানানো যাবে বলেও জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ