Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

গাজায় ইসরায়েলের বিমান হামলা, সীমান্ত সংঘর্ষে ৪১ জন ফিলিস্তিনি আহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৩:৩০ পিএম

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে বর্বর ইহুদীবাদী ইসরায়েল। শনিবার (২১ আগস্ট) গভীর রাতে এ হামলা চালানো হয়। এর আগে, গাজা সীমান্তে গোলাগুলিতে এক ইসরায়েলি সেনা ও ৪১ ফিলিস্তিনী আহত হয়। এরপর রাতে বিমান হামলার ঘটনা ঘটে। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি মিলিটারি জানিয়েছে, শত শত ফিলিস্তিনি স্ট্রিপের প্রবল সুরক্ষিত সীমান্তের কাছে জড়ো হয়েছিল, যেখানে কেউ সীমান্তের বেড়া তুলে নেওয়ার চেষ্টা করেছিল এবং অন্যরা ইসরাইলি সেনাদের দিকে বিস্ফোরক ছুঁড়ছিল।
আহত ৪১ ফিলিস্তিনীর মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এদের মধ্যে মাথায় গুলি লাগা এক ১৩ বছরের কিশোরও আছে। এছাড়া অন্যান্যদের আঘাতের অধিকাংশই মাঝারি হিসেবে বর্ণনা করা হয়েছে, যার মধ্যে রয়েছে অঙ্গ, পিঠ এবং পেটে বন্দুকের গুলি।
চলতি বছরের মে মাসে ইসরায়েল ও গাজার মধ্যে সংঘাত চরম রূপ ধারণ করেছিল। ১১ দিনের ওই সংঘাতে অন্তত ২৫০ জন ফিলিস্তিনি নিহত হয়। আর ইসরায়েলের পক্ষে নিহত হয় ১৩ জন। পরে যুদ্ধবিরতির মধ্য দিয়ে ওই সংঘাত থামে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজায় হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ