Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বান্দরবানে ৪ কোটি ৩০ লাখ টাকা মূল্যের আফিম উদ্ধার, ১ জন আটক

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৮:১১ পিএম

বান্দরবানে ৪ কোটি ৩০ লাখ টাকা মূল্যের আফিমউদ্ধারসহ ১ জনকে আটক করেছে চট্টগ্রাম র‌্যাব ৭। গোপন সংবাদের ভিত্তিতে, কতিপয় মাদক ব্যবসায়ী বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি থানাধীন কচ্ছপতলী এলাকায় নেশা জাতীয় মাদকদ্রব্য কথিত আফিম ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ২২ আগস্ট ২০২১ ইং তারিখ ৫টার সময় ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস অধিনায়ক লে: কর্ণেল মশিউর রহমান জুয়েল এর নির্দেশে র‌্যাব সদস্যরা অভিযান পরিচালনা করেন। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আসামী প্রুথোয়াই মার্মা (৭০), পিতা- মৃত পাই চুই মার্মা, কচ্ছপতলী পাড়া (কারবারী বাড়ী), ৫নং ওয়ার্ড, ৩ আলেক্ষ্যং ইউপি, থানা- বোয়াংছড়ি, জেলা- বান্দরবানকে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে আসামীর দোতলা মাচাং ঘর এর নিচতলার কাঠের লাকড়ির পিছনে বিশেষভাবে রক্ষিত ১টি প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ৪ কেজি ৩০০ গ্রাম আফিম উদ্ধার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত দুর্গম পাহাড়ি অঞ্চলে নেশা জাতীয় মাদকদ্রব্য কথিত আফিম উৎপাদন সহ প্রক্রিয়াজাত করে পাইকারী মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৪ কোটি ৩০ লক্ষ (চার কোটি ত্রিশ লক্ষ) টাকা। র‌্যাব ৭ এর প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত সংবাদ জানানো হয়।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ