Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রত্যাবর্তনে উগাসের কাছে হারলেন প্যাকুইয়াও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৮:২৭ পিএম

দুই বছর পর ফিরেছিলেন রিংয়ে। খেলেছিলেনও দুর্দান্ত। কিন্তু পারলেন না ম্যানি প্যাকুইয়াও। ইয়র্ডেনিস উগাসের বিপক্ষে আজ যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের টি-মোবাইল অ্যারেনায় হেরে গেলেন আট বারের চ্যাম্পিয়ন। এ জয়ে ডব্লিউবিএ (সুপার) ওয়েলটারওয়েট শিরোপা ধরে রাখতে সক্ষম হলেন।

আজ (রোববার) ১১৫-১১৩, ১১৬-১১২ ও ১১৬-১১২ ব্যবধানে ম্যাচটি জিতে নেন উগাস। তিনি জ্যাব ও ক্লিন পঞ্চিংয়ে উপর আধিপত্য বিস্তার করেই মূলত জয়ের পথ সুগম করেন।

২০১৯ সালের জুলাইয়ে কিথ থারম্যানকে হারিয়ে ডব্লিউবিএ ওয়েলটারওয়েট শিরোপা জেতার পর এটাই ছিল প্যাকুইওর এটি প্রথম লড়াই। তিনি বলেন, ‘রিং অ্যাডজাস্টমেন্ট করতে আমার খুব কষ্ট হয়েছিল। আমার পা শক্ত ছিল। আমি দুঃখিত আমি আজ রাতে হেরেছি, কিন্তু আমি আমার সেরাটা দিয়েছি।’

৪২ বছর বয়সী এ তারকা ইএসপিএনকে দেয়া এক সাক্ষাতকারে জানিয়েছেন তিনি অবসরের কথা ভাবছেন। অবশ্য দিনশেষে তিনি বললেন, ‘এটা বক্সিং’।

আট বারের বিশ্ব চ্যাম্পিয়নের এখন ৬২টি জয়ের বিপরীতে আটটি পরাজয়ের সাক্ষী হতে হল। এছাড়া দুটি ড্রয়ের রেকর্ড রয়েছে তার।

উল্লেখ্য, প্যাকুইয়াওয়ের জন্মস্থান ফিলিপাইনে। তিনি একজন রাজনীতিবিদও। দীর্ঘ অনুপস্থিতির জন্য জানুয়ারিতে তার ডব্লিউবিএ শিরোপা ছিনিয়ে নেওয়া হয়েছিল।

জয়ের পর উগাস বলেন, ‘আমি খুব উচ্ছ্বসিত কিন্তু সবচেয়ে বড় কথা, আমি আজকে রিংয়ে আমাকে এই সুযোগ দেওয়ার জন্য ম্যানি প্যাকুইয়াওকে ধন্যবাদ জানাতে চাই। আমাদের মাত্র দুই সপ্তাহের প্রশিক্ষণ ছিল কিন্তু আমি আমার কোণার কথা শুনলাম এবং সব কাজ হয়ে গেল।’

তিনি আরও বলেন, আমি তোমাকে বলেছিলাম আমি ডব্লিউবিএর চ্যাম্পিয়ন এবং আমি আজ রাতে এটা দেখিয়েছি। তার প্রতি অনেক শ্রদ্ধা, কিন্তু আমি লড়াই জিতেছি।’

পুরো ম্যাচের হাইলাইটস দেখুন এখানে : https://www.youtube.com/watch?v=CjHcET9Q3II



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিং

১১ জানুয়ারি, ২০২২
১২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন