Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

শেখ হাসিনার জন্য জাতি আজ কলঙ্কমুক্ত : তথ্য প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৮:৪৯ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত ‘শোক থেকে শক্তি: গণমাধ্যম ও বাংলাদেশর অগ্রযাত্রা' শীর্ষক ভার্চুয়াল সেমিনারে তথ্য প্রতিমন্ত্রী বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ইতিহাসের মহানায়ক জাতির মহান শিক্ষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৮ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ড বাঙালি জাতির কপালে কলঙ্কের কালিমা একে দিয়েছিল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর হত্যাকারীদের আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

তিনি বলেন, ১৫ আগস্ট হত্যাকাণ্ড শুধু একটি পরিবারকে হত্যা নয়, সেটি ছিল একটি রাষ্ট্রের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়া। একটি রাষ্ট্রের সমৃদ্ধিকে হত্যা করা। এই হত্যাকাণ্ডের মাধ্যমে বঙ্গবন্ধুর সকল অর্জনকে ধ্বংস করতে চেয়েছিল তারা।

ভার্চুয়াল সেমিনারে যুক্ত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, সচিব, মকবুল হোসেন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম এনডিসিসহ দপ্তরের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্য প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ