Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইউএনও-ওসির বিরুদ্ধে মামলা

বরিশালে হামলার ঘটনা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, কোতয়ালী থানার ওসি, একই থানার এসআইসহ উপজেলা পরিষদে কর্তব্যরত আনসারদের বিরুদ্ধে সিটি করেপারেশনের প্যানেল মেয়র ও স্টেট অফিসার পৃথক দুটি মামলা দায়ের করেছেন। গত বুধবার রাতে উপজেলা কমপ্লেক্সে ইউএনও’র বাসভবন প্রাঙ্গনে হামলা এবং তা প্রতিরোধে পুলিশ ও আনসার সদস্যদের গুলিবর্ষণের পরে ইউএনও এবং কোতয়ালী থানা পুলিশ সিটি মেয়র সাদিক আবদুল্লাহসহ ছাত্রলীগ ও যুবলীগের কয়েকশ’ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের পরে গতকাল বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পৃথক দুটি মামলা দায়ের হল। মেট্রোপলিটন আদালতের বিচারক মামলা দুটির তদন্ত ভার পিবিআইকে প্রদান করে ২৩ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

সিটি করপোরেশনের দুই নম্বর প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন তার দায়ের করা মামলায় সদর উপজেলার ইউএনও মুনিবুর রহমান, কোতয়ালী থানার ওসি ইন্সপেক্টর নুরুল ইসলাম, এসআই শাহজালাল ছাড়াও আরো ২ আনসার সদস্যকে আসামি করেছেন। অপরদিকে সিটি করপোরেশনের স্টেট অফিসার বাবুল হালদার তার মামলাতেও ইউএনও, কর্তব্যরত ৫ আনসার সদস্য এবং অজ্ঞাতনামা ৪০-৫০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

অপরদিকে বুধবারের ঘটনায় গ্রেফতারকৃত ২২ জনের মধ্যে ২১ জনের পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। তবে আদালত জামিন না মঞ্জুর করে আসামিদের জেল হাজতে রাখার নির্দেশ দিয়েছেন। গ্রেফতারকৃত ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ সাঈদ আহমেদ মান্নার পক্ষে কোন জামিন আবেদন করা হয়নি। মান্নাকে শুক্রবার মধ্য রাতে ঢাকা থেকে র‌্যাব গ্রেফতার করে। পরে গত শনিবার বিকেলে বরিশালে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএনও-ওসির বিরুদ্ধে মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ