Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুড়িগ্রামে আটকের এক সপ্তাহ অতিবাহিত হলেও, প্রতিবন্ধী যুবককে ফেরত দেয়নি বিএসএফ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৩:৫৬ পিএম

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর শিলখুড়ি ইউনিয়নের কাজিয়ারচর সীমান্তে অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে, প্রতিবন্ধী হাসেন আলীকে আটকের এক সপ্তাহ অতিবাহিত হলেও ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

আটককৃত  হাসেন আলী উপজেলার শিলখুড়ি ইউনিয়নের কাজিয়ার চর গ্রামের মৃত কোব্বাত মন্ডলের ছেলে। 

 

স্থানীয়সূত্রে জানা যায়, গত ১৮ আগস্ট ( বুধবার) আন্তর্জাতিক সীমানা পিলার ৯৮৬ এর ভারতীয় ভূখণ্ড তল্লিতলা এলাকায়  ভুলক্রমে প্রবেশ করে প্রতিবন্ধী হাসেন আলী। এসময় ভারতের কোচবিহার জেলার তুফানগঞ্জ মহকুমার ঝলঝলি বিএসএফ ক্যাম্পের অধীন কালজানী নদীর চর পোস্টের ৬২ ব্যাটালিয়ন বিএসএফ সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়। পরে বিএসএফ হাসেন আলীকে তুফানগঞ্জ থানা–পুলিশের নিকট হস্তান্তর করে। 

 

শিলখুড়ি ইউনিয়নের ( ইউপি) চেয়ারম্যান ইসমাইল হোসেন ইউসুফ বলেন," হাসেন আলী একজন প্রতিবন্ধী। তিনি বুঝতে না পেরে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিলেন। সেখান থেকে বিএসএফ তাকে ধরে নিয়ে যায়। জানতে পেড়েছি হাসেন আলী বর্তমানে তুফানগঞ্জ পুলিশের জিম্মায় রয়েছে।"

 

কুড়িগ্রাম  ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, "হাসেন আলী ভারতে প্রবেশ করায় বিএসএফ তাকে আটক করে বিএসএফ জানিয়েছে সাসেন আলী প্রতিবন্ধী না, প্রতিবন্ধীর রুপ নিয়ে চোরাচালানের সাথে জড়িত তিনি, তাই ভারতীয় পুলিশের নিকট হস্তান্তর করেছেন বিএসএফ। "



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ