Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফেরির বদলে সেতু চান তিতাসপাড়ের মানুষ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় তিতাস নদীতে ফেরি না দিয়ে নির্মাণাধীন সেতুর কাজ দ্রুত সম্পন্ন করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। গতকাল সোমবার দুপুরে নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের তিতাস নদীরপাড়ে এ কর্মসূচি পালন করেন নদীর দুইপাড়ের বাসিন্দারা।

উল্লেখ্য, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের তত্ত্ববাবধানে ৭০ কোটি টাকা ব্যয়ে তিতাস নদীর সীতারামপুর ঘাট থেকে নবীনগর সদরে সংযোগের জন্য সেতু নির্মিত হচ্ছে। সেতুটির নির্মাণ কাজ আগামী ডিসেম্বর নাগাদ শেষ হতে পারে বলে আশা করছে সওজ বিভাগ। তবে, এই সময়ে সীতারামপুর ঘাট থেকে ফেরি চলাচলের উদ্যোগ নিয়েছে বিআইডব্লিউটিএ।

ফেরি না চালানোর দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, ফেরি চালু করলে নদীর তীরে ৩০ ফুট গভীর করতে হবে। ফলে তীরের আশপাশের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাবে। বালু বিক্রি করে ফায়দা লুটবে প্রভাবশালীরা। এতে করে ক্ষতিগ্রস্থ হবে ফসলি জমি। তাই আমরা এখন আর ফেরি চাই না। নির্মাধীন সেতুটির নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করা হোক। এসময় কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য কালন মেম্বার, আউয়াল মিয়া, সাহেব আলী মিয়া, শাহিন মিয়া, নবী মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করেন বিক্ষুব্ধ এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিতাসপাড়ের মানুষ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ