Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিএসএফের হাতে চালক ও হেলপার আটক

অবৈধ পণ্য পাচার

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বেনাপোল চেকপোস্টের বিপরীতে পেট্রাপোল সীমান্তে ৮ লাখ ৫০ হাজার রিয়ালসহ ভারতীয় ট্রাক চালক ও হেলপারকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১৭৯ ব্যাটেলিয়ানের সদস্যরা। আটক ট্রাক চালক বাকি বিল্লার বাড়ি ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ থানার পেট্রাপোলে ও হেলপার সাহাজী হোসেন মন্ডলের বাড়ি একই থানার জয়ন্তিপুর গ্রামে। জানা গেছে, রোববার রাতে বেনাপোল বন্দরে পণ্য খালি করে ভারতীয় ট্রাক ফেরার সময় পেট্রাপোল স্থলবন্দরে কর্তব্যরত ১৭৯ ব্যাটেলিয়ানের বিএসএফ সদস্যরা ট্রাকটি আটক করে। পরে চালকের কেবিনে তল্লাশি করে অবৈধভাবে রাখা ৮ লাখ ৫০ হাজার রিয়াল উদ্ধার করে। উদ্ধার হওয়া রিয়ালের ভারতীয় মূল্য ১ কোটি ৬৮ লাখ ৩৮ হাজার ৫০০ টাকা বলে জানায় বিএসএফ। এ ঘটনায় বনগাঁ থানায় মামলা হয়েছে। আটক ট্রাক ও হেলপার এবং উদ্ধার হওয়া রিয়ালসহ বনগাঁ থানায় সোপর্দ করে বিএসএফ। আটককৃতদের রোববার বনগাঁ মহকুমা আদালতে পাঠিয়েছে পুলিশ।
পেট্রাপোলের বন্দর ব্যবহারকারী একাধিক ব্যক্তি জানিয়েছে, বর্তমানে অধিকাংশ ভারতীয় ট্রাক চালকরা আমদানির বৈধ পণ্যের সাথে চোরাই পণ্য আনা নেয়া করে সিন্ডিকেটের মাধ্যমে। পেট্রাপোল ও বেনাপোল বন্দরে এসব পণ্য পাচারের জন্য তৈরি হয়েছে শক্তিশালী সিন্ডিকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ