Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

তিতাসের ৩০ কর্মীর অনুসন্ধানে দুদক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

পেট্রোবাংলা থেকে সদ্য অবসরে যাওয়া বিতর্কিত পরিচালক (পরিকল্পনা) আইয়ুব খান চৌধুরীসহ তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লি:-এর অন্তত ৩০ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, অর্থ পাচার এবং জ্ঞাত আয়বহিভর্‚ত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। অনুসন্ধান প্রক্রিয়ায় এরই মধ্যে ১০ জন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। আরও ২০ কর্মকর্তা-কর্মচারীকে আগামী ৫ থেকে ৮ সেপ্টেম্বরের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে তলব করা হয়েছে। গতকাল সোমবার কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) আরিফ সাদেক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য নোটিশপ্রাপ্ত তিতাস কর্মীদের মধ্যে আগামী ৫-৮ সেপ্টেম্বর আবাসিক জোন-৬ এর সিনিয়র সুপারভাইজার হারুন আল রশিদ, সিনিয়র বিক্রয় সহকারী ফয়েজ আহমেদ লিটন, তিতাসের সিবিএর সহ-সভাপতি জাকির হোসেন, সিবিএ সাধারণ সম্পাদক ও সিনিয়র বিক্রয় সহকারী ফারুক আহমেদ, নারায়ণগঞ্জ ফতুল্লার সহকারী কর্মকর্তা দেলোয়ার মোর্শেদ, সাভারের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, আব্দুল মান্নান, সংস্থাপন বিভাগের পার্সোনাল শাখার ব্যবস্থাপক হাসিবুর রহমান, কর্পোরেট ডিভিশনের কোম্পানি সচিব মাহমুদুর রব কন্ট্রোল শাখার ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান, প্রধান কার্যালয়ের মহররম আলী, সাবেক পরিচালক খান মইনুল মোস্তাক, পেট্রোবাংলার পরিচালক (পরিকল্পনা) আইয়ুব খান চৌধুরী, জোন-৯ এর কম্পিউটার অপারেটর মিজানুর রহমান, প্রধান কার্যালয়ের জাকির হোসেন, আবু সাঈদ, মফিজ, মানিক মিয়া রয়েছেন।
অনুসন্ধান পর্যায়ে এরই মধ্যে তিতাসের মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও উন্নয়ন) আব্দুল ওহাব, মহাব্যবস্থাপক (জেনারেল সার্ভিসে ডিভিশন) মইনুল ইসলাম, সিবিএ’র সাবেক সভাপতি কাজিমুদ্দিন, সিনিয়র বিক্রয় সহকারী সৈয়দ অয়েজ উদ্দিন আহম্মদ, সিনিয়র অফিস সহকারী জাকির হোসেন, টিঅ্যান্ডটি শাখার ইউসুফ আলী মিয়াজি, ইউসুফ আলী, গোলাম মাওলা সরদার, জাকির হোসেন ও সাইদুর রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
অনুসন্ধান সংশ্লিষ্ট একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে জানান, যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাদের সম্পদের বিবরণীও নেয়া হয়েছে। দাখিলকৃত সম্পদ বিবরণী এখন যাচাই চলছে। নতুন করে যাদের তলব করা হয়েছে তাদেরও সম্পদ বিবরণী চাওয়া হবে।
সূত্রমতে, তলবকৃতদের মধ্যে নিয়ন্ত্রক প্রতিষ্ঠান পেট্রোবাংলার সদ্য বিদায়ী বিতর্কিত পরিচালক (পরিকল্পনা) আইয়ুব খান চৌধুরী রয়েছেন। তিনি গত ৮ আগস্ট অবসরে যান। তার বিরুদ্ধে চট্টগ্রামে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক থাকাকালে জমি ক্রয়ে দুর্নীতি, নিয়োগ প্রক্রিয়ায় জালিয়াতির আশ্রয় এবং গ্রাহক হয়রানির অভিযোগ রয়েছে। দুদকের উপ-পরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে একটি টিমবিষয়টি অনুসন্ধান করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

৯ সেপ্টেম্বর, ২০২১
৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ