Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটপাতে পড়ে থাকা প্রতিবন্ধীর পাশে পুনাক-পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

রাজধানীর শেরেবাংলা নগরে বেতার ভবনের সামনের ফুটপাতে পড়ে থাকা অসুস্থ প্রতিবন্ধী বৃদ্ধের পাশে দাঁড়িয়েছে পুলিশ নারী কল্যাণ সমিতি ও ডিএমপি। ওই বৃদ্ধের নাম খোকন। বয়স পঞ্চাশ। পায়ে পচন ধরা, জীর্ণ শরীর। পায়ে পচনে জন্মেছে পোকা। পচা শরীরের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে চারিদিকে। পরনের ছিন্ন লুঙ্গিটি কোনোমতে গায়ে জড়িয়ে ফুটপাতে দুদিন ধরে পড়ে থাকা ওই প্রতিবন্ধীর তথ্য ফেসবুক সূত্রে জানতে পেরে পঙ্গু হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, অসহায় অসুস্থ এ মানুষটির সম্পর্কে পুনাক ফেসবুক পেজে জনৈক জুবায়ের শামীম তথ্য দেন। তথ্যটি জানার পরই অসুস্থ ব্যক্তির সাহায্যে এগিয়ে আসেন পুনাক সভানেত্রী জিশান মীর্জা। তার অনুরোধে অসুস্থ লোকটির খোঁজে নেমে পড়েন ডিএমপি শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ জানে আলম মুন্সী। অনেক খোঁজাখুঁজির পর অসুস্থ মানুষটির খোঁজ পাওয়া যায়। রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ বেতার ভবনের সামনের ফুটপাতে পড়ে ছিলেন তিনি।
তিনি আরো জানান, গত রোববার রাতে উদ্ধার করা হয়েছে ওই বৃদ্ধকে। উদ্ধার করেই ওসি তার সহকর্মীদের নিয়ে পরম মমতায় যত্নে লোকটির পোকা ধরা দুর্গন্ধযুক্ত পায়ের ক্ষতস্থান পরিচর্যা করেছেন। পুনাক সভানেত্রীর সহায়তায় ভর্তি করেছেন পঙ্গু হাসপাতালে। অস্স্থু প্রতিবন্ধী খোকন এখন হাসপাতালে চিকিৎসাধীন।
চিকিৎসকরা জানিয়েছেন, এই মুহূর্তে পচন ধরা পায়ের অপারেশন জরুরি নয়। শারীরিক অবস্থা বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। খোকন নিজের সম্পর্কে তেমন কিছুই বলতে পারেননি। শুধু এক পুত্র আছে বলে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুনাক-পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ