Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে ৭৪ রোহিঙ্গা আটক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ২:৪৩ পিএম

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বিভিন্ন এলাকা থেকে কক্সবাজারের ক্যাম্প থেকে পালিয়ে আসা ৭৪ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা বোয়ালখালীর কড়লডেঙ্গা পাহাড়ে বিভিন্ন ফসলের ক্ষেতে কাজ করছিলেন।
সোমবার দিবাগত রাতে উপজেলার আহলা-কড়লডেঙ্গা ইউনিয়নের বু-আলী কালন্দর শাহ মাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।
বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম জানান, এসব রোহিঙ্গারা কালান্দর শাহ মাজার এলাকায় ভাড়া বাসায় থাকেন। তারা কক্সবাজারের ক্যাম্প থেকে পালিয়ে এসে ওই এলাকায় অবস্থান করছিলেন। পাহাড়ে লেবু বাগানসহ বিভিন্ন ফসলের ক্ষেতে মালিকরা তাদের শ্রমিক হিসেবে নিয়োগ দিয়েছিলেন। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। এর আগে গত ২৬ জুন কড়লডেঙ্গা পাহাড়ের বিভিন্ন বাগানে অভিযান চালিয়ে ৩১ জন রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়। এর আগে আরও ২৮ রোহিঙ্গাকে একই এলাকা থেকে গ্রেফতার করা হয়েছিল।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিভিন্ন বেআইনি পন্থায় রোহিঙ্গাদের কক্সবাজার থেকে বোয়ালখালীতে এনে শ্রমিক হিসেবে ব্যবহার করছে করলডেঙ্গা পাহাড়ের কিছু বাগান মালিক। অধিকাংশ লেবু বাগানের মালিক বাগানে শেড বানিয়ে রোহিঙ্গাদের বসবাসের সুযোগ দিয়ে কম মজুরির বিনিময়ে তাদের দিয়ে কাজ করাচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ