Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিউনিশিয়ায় দুর্নীতি দমন কর্তৃপক্ষের সদর দপ্তর বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৫:৪৭ পিএম

তিউনিশিয়ার পুলিশ বাহিনী শুক্রবার দেশটির দুর্নীতি দমন কর্তৃপক্ষের (আইএনএলইউসিসি) সব কর্মচারীকে বহিষ্কার করে প্রধান কার্যালয় বন্ধ করে দিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জার্মান সংবাদ সংস্থা ডিপিএ -কে বলেন, তিউনিসের গভর্নর পুলিশ বাহিনী নিয়ে মর্যাদাপূর্ণ বুহাইরা এলাকায় (রাজধানীর কেন্দ্রের কাছে) অবস্থিত ইনলুকের সদর দপ্তরে এসেছিলেন। স্থানীয় শামস এফএম রেডিও গভর্নরের উদ্ধৃতি দিয়ে বলেছে যে, তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর জারি করা আদেশ বাস্তবায়ন করছেন।

তিউনিশিয়ার দুর্নীতি দমন কর্তৃপক্ষের সদর দপ্তর ২০১১ সাল থেকে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে দুর্নীতির খোঁজখবর এবং বিচার বিভাগ অবমাননা করার অভিযোগ তদন্তে নিযুক্ত ছিল। এটা এখনও স্পষ্ট নয় যে কেন এটি বন্ধ করে দেয়া হয়েছে। প্রেসিডেন্ট কায়েস সাইয়েদ এর আগে ব্যাপক দুর্নীতি ও তা মোকাবিলার নীতির সমালোচনা করেছেন। এই ব্যাপক দুর্নীতিকেই তিনি ২৫ জুলাই থেকে ব্যতিক্রমী পদক্ষেপ নেয়ার যুক্তি হিসেবে উপস্থাপন করেছিলেন। সে সময় তিনি প্রধানমন্ত্রী হিশেম মেচিচিকে বরখাস্ত ও পার্লামেন্ট স্থগিত করেন। সূত্র : মিডল ইস্ট মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিউনিসিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ