Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ওমরাযাত্রীর প্রথম দল সউদী যাচ্ছে কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৯:৩৫ পিএম

বৈশ্বিক করোনা মহামারির দরুণ দীর্ঘ দেড় বছর পর বাংলাদেশ থেকে ওমরযাত্রীর প্রথম দল আগামীকাল বুধবার মদিনার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। বেসরকারি ওমরাহ এজেন্সি আল-মাহমুদ ট্রাভেলসের সহযোগী প্রতিষ্ঠান মাছরাঙা ট্যুরস এন্ড ট্রাভেলস এর মাধ্যমে তিন সদস্য বিশিষ্ট ওমরা প্রতিনিধি দলের সদস্যরা হচ্ছেন, মো. জাফর ইকবাল, এ এস এম জহিরুল ইসলাম ও মো. মোশাররফ হোসেন। এসব ওমরাযাত্রী প্রথমে মদিনায় রামা আল মদিনা হোটেলে অবস্থান করবেন। তারা ওমরাহ কার্যক্রম সম্পন্ন করে আগামী ৮ সেপ্টেম্বর দেশে ফিরবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং (বিজি-৪০৩৫) যোগে আজ বুধবার সন্ধ্যা পৌনে ৭টায় মদিনার উদ্দেশ্যে এসব ওমরাযাত্রী দেশ ত্যাগ করবেন। হাবের সিনিয়র সহ-সভাপতি ও আল-মাহমুদ ট্রাভেলসের স্বত্বাধিকারী আব্দুল কবির খান জামান আজ মঙ্গলবার রাতে এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি ওমরাহ ফ্লাইট শুরু হওয়ায় মহান আল্লাপাকের নিকট শোকরিয়া আদায় করে সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন।

করোনা মহামারির দরুণ সউদী সরকার ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি বিশ্বের সকল ওমরাহ কার্যক্রম বন্ধ করে দেয়। করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণের আসায় সউদী হজ ও ওমরাহ মন্ত্রণালয় গত ১ মহররম থেকে মুসলিম উম্মাহর জন্য ওমরার দরজা উন্মুক্ত করে দেয়।



 

Show all comments
  • Burhan uddin khan ২৫ আগস্ট, ২০২১, ১১:০৪ পিএম says : 0
    Good news now they are happy...May Allah will accept their Umra....Thanks to Saudi Govt....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ