Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

কোস্ট গার্ডের নতুন মহাপরিচালক আশরাফুল হক চৌধুরী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:২৩ পিএম

বাংলাদেশ কোস্ট গার্ডের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী। গতকাল মঙ্গলবার কোস্ট গার্ডের ১৩তম মহাপরিচালক হিসেবে দায়িত্ব নেন তিনি। বাংলাদেশ কোস্ট গার্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী ১ জানুয়ারি ১৯৮৮ সালে বাংলাদেশ নৌবাহিনীতে এক্সিকিউটিভ শাখায় কমিশন পান। পরবর্তী সময়ে তার চাকরি জীবন সমুদ্রের অভিজ্ঞতা ও দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সমৃদ্ধ হয়েছে।

তিনি গনচীন থেকে ‘মিসাইল কমান্ড অ্যান্ড ট্যাকটিক্স কোর্স’, পাকিস্তানে ‘গানারি স্পেশালাইজেশন কোর্স’, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ মিরপুরে ‘স্টাফ কোর্স’, ইউএস নেভাল ওয়ার কলেজ থেকে ‘নেভাল স্টাফ কোর্স’, এনডিসি বাংলাদেশ থেকে ‘আর্মড ফোর্সেস ওয়ার কোর্স’, এনডিইউ চীন থেকে ‘স্ট্র্যাটেজিক স্টাডিজ কোর্স’, যুক্তরাষ্ট্রের প্যাসিফিক ফ্লিট এইচকিউ থেকে ‘কম্বাইন্ড ফোর্সেস মেরিটাইম কম্পোনেন্ট কমান্ডার ফ্ল্যাগ অফিসার্স কোর্স’সম্পন্ন করেন।

এ ছাড়া, রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী আন্তঃবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সংস্থায় সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সেমিনার এবং উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বিদেশ সফরে বাংলাদেশ নৌবাহিনীর প্রতিনিধিত্ব করেন। আশরাফুল হক চৌধুরী জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের পর্যবেক্ষক হিসেবে সুদানে দায়িত্ব পালন করেছেন।

তিনি গত ৭ ফেব্রুয়ারি রিয়ার অ্যাডমিরাল পদে উন্নীত হন এবং বর্তমান দায়িত্ব প্রাপ্তির আগে তিনি কমান্ডার খুলনা নৌ অঞ্চল হিসেবে দায়িত্বরত ছিলেন।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোস্ট গার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ