Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লিফটে আটকে পড়া ৭ জনকে উদ্ধার করল ফায়ার সার্ভিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৫:০৭ পিএম

রাজধানীর মাটিকাটা এলাকার একটি বহুতল ভবনের লিফট হঠাৎ বিকল হয়ে পড়লে ভবনটির সাতজন বাসিন্দা ভেতরে আটকা পড়েন। ভবনের নিরাপত্তাকর্মীরা অনেক চেষ্টা করেও লিফট ঠিক করতে না পেরে ৯৯৯ এ কল করেন। পরে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি দল আটকে পড়া ৭ জনকেই অক্ষত অবস্থায় উদ্ধার করে।

বুধবার(২৫ আগস্ট) সকাল ১১টার দিকে ক্যান্টনমেন্ট মাটিকাটা এলাকার লেক ক্যাসেলের ১১তলা ভবনে এ ঘটনা ঘটে।


উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন আবিদা জামান (২০), শাহানা জামান (৪০), সোনিয়া জামান (২৫), রাশিদা জমান (৩০), সামিউল আলম (১৪), ইয়াছিন ছাবিদ (১৬) ও লাবু (২২)।

কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, আজ সকালে ভবনটির চতুর্থ তলা থেকে নামার সময় সাত জন লিফটের ভেতর আটকা পড়েন।

প্রতিবেশী ও নিরাপত্তা কর্মীরা ৯৯৯ এর মাধ্যমে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে অত্যাধুনিক যন্ত্র হাইড্রোলিক স্প্রেডার ব্যবহার করে সাতজনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় একই ভবনের বাসিন্দা নাট্য অভিনেতা সোহেল খান উদ্ধার অভিযানে সহযোগিতা করেন।

স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম বলেন, আমাদের সবার উচিত লিফট ব্যবহারে সতর্ক থাকা, নিয়ম মেনে চলা। এছাড়া ভবন কর্তৃপক্ষের নিয়মিত লিফট রক্ষণাবেক্ষণ করা জরুরি। তাহলে এ ধরনের দুর্ঘটনা রোধ করা সম্ভব।



 

Show all comments
  • মোঃ আকতার হোসেন মীর ২৫ আগস্ট, ২০২১, ৫:২৭ পিএম says : 0
    প্রতিটি লিফটে অভিজ্ঞ লিফটমেন থাকা উচিত । এতে কিছু লোকের কম'সংস্থান হবে এবং লিফট ব্যবহারকারীরা নিরাপত্তা নিশ্চিত করতে পারবে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ