Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দুস্থ ও অসহায়দের আর্থিক সহায়তা দিল এনআরবিসি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৬:০৪ পিএম

করোনাভাইরাসে (কোভিড-১৯) ক্ষতিগ্রস্ত প্রান্তিক পর্যায়ের দুস্থ ও অসহায় মানুষদের মধ্যে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) বিশেষ তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করছে এনআরবিসি ব্যাংক। বুধবার (২৫ আগস্ট) বরিশালের উজিরপুরের বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত ৬০০ জন দুস্থ ও অসহায়কে সর্বমোট ১২ লাখ টাকা নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। ব্যাংকের পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সহায়তা প্রদান করেন।

করোনাভাইরাসের সংক্রমণে আর্থিক ক্ষতির মুখে পড়া মানুষের সহায়তার করতে বাংলাদেশ ব্যাংকের নির্দেশ এই বিশেষ সিএসআর তহবিল গঠন করেছে এনআরবিসি ব্যাংক। এই তহবিলের আওতায় ক্ষতিগ্রস্তদেরকে জনপ্রতি ২ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, এনআরবিসি ব্যাংক করোনাভাইরাস অতিমারির শুরু থেকেই দেশের বিভিন্ন হাসপাতাল ও জরুরি কাজে নিয়োজিতদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও মেডিকেল যন্ত্রপাতি প্রদান, দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং গরিব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে আসছে। এছাড়া, প্রথাগত ব্যাংকিং এর পাশাপাশি গ্রাহক ও সাধারণ মানুষের ২৪ ঘন্টা স্বাস্থ্যসেবায় কলসেন্টারসহ চালু করেছে ভার্চুয়াল ‘হেলথ ডেস্ক’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনআরবিসি ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ