Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দেশ ইসলাম ও মানবতার কল্যাণে কাজ করতে হবে

মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৭:১৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই প্রতিহিংসার রাজনীতি পরিহার করে দেশ ইসলাম ও মানবতার কল্যাণে সকলকে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, শোষিত বঞ্চিত মজলুম মানুষের মুক্তির ঠিকানা একমাত্র ইসলাম। ইসলাম বাদ দিয়ে অন্য কোন মতবাদে শান্তি আসতে পারে না। তিনি বলেন, বিশ্বব্যাপী জুলুম, নির্যাতন, শোষণ-বঞ্চনা, দখল-দায়িত্বের হাত থেকে বাঁচতে ইসলামের বিকল্প নেই।

মুফতী ফয়জুল করীম বলেন, সন্ত্রাস, দুর্নীতি ও মাদক সমাজের রন্দ্রে রন্দ্রে ছড়িয়ে পড়েছে। দুর্নীতিমুক্ত দেশ গঠন কেবল ইসলামেই সম্ভব। তাই তাগুতি শক্তির সংশ্রব ত্যাগ করে একমাত্র ইসলামকে বিজয়ীর মানসিকতা নিয়ে সবাই এক হতে পারলে এদেশে ইসলাম প্রতিষ্ঠা সময়ের ব্যাপার মাত্র। কেননা এক দল অন্য দলের কাছে নিরাপদ নয়, কিন্তু ইসলামে সবাই নিরাপদ। ইসলাম প্রতিষ্ঠা হলে সকল দল ও মতের মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। গতকাল বরিশালের ঐতিহ্যবাহী চরমোনাই মাদরাসায় দেশের বিভিন্ন প্রান্ত হতে আগত জনতার উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এসময় চরমোনাই মাদরাসার বিভিন্ন উস্তাদ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, সংগঠন যত বড় হবে তত সংগঠনের বিরুদ্ধে অপপ্রচারও হবে। এজন্য সকলকে সজাগ ও সতর্ক থেকে কাজকর্ম চালিয়ে যেতে হবে। যে কোন ধরণের বিতর্ক এবং ফেতনা-ফাসাদ থেকে মুক্ত থাকতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ