Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পলওয়েল’র ব্যবসায়িক সক্ষমতা বৃদ্ধির পরামর্শ আইজিপি’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড-পলওয়েল এর ২০১৯-২০ অর্থ বছরের ৫৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টিগ্রিটিতে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন আইজিপি ও পলওয়েল চেয়ারম্যান ড. বেনজীর আহমেদ।

সকল পুলিশ ইউনিটের প্রধানগণ দেশের বিভিন্ন স্থান থেকে আগত পলওয়েলর সদস্য ও ডেলিগেটগণকে নিয়ে নিজ নিজ ইউনিটে ভার্চুয়ালি সভায় যুক্ত ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত এ সভায় পলওয়েল’র পরিচালকগণ, ডেলিগেটবৃন্দ এবং সাবেক ও বর্তমান ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় র‌্যাব ফোর্সেসের মহাপরিচালক ও পলওয়েল’র ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০১৯-২০ অর্থ বছরের প্রতিবেদন উপস্থাপন করেন।

এছাড়া সভায় পলওয়েল’র পরিশোধিত মূলধনের ওপর ২০১৯-২০ অর্থ বছরে ৩০ ভাগ হারে লভ্যাংশ ঘোষণা করা হয়। ২০১৯-২০ অর্থ বছরের অডিট রিপোর্ট, ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনা ও অনুমোদন দেয়া হয়। সভায় পলওয়েল’র সংশোধিত উপ-আইন-২০২১ অনুমোদন এবং এর আলোকে পুনর্গঠিত ব্যবস্থাপনা কমিটি সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। আইজিপি ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে ১২ সদস্যের কমিটি গঠিত হয়। সভার শুরুতে পলওয়েল’র বিগত ৬০ বছরের কার্যক্রমের ওপর একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।
সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, পলওয়েল দেশের একটি অতি প্রাচীন ঐতিহ্যবাহী সমবায় প্রতিষ্ঠান। পলওয়েল’র যে সম্পদ ও সম্ভাবনা রয়েছে সে নিরিখে এর আরও অনেক ভাল করার সুযোগ রয়েছে। তিনি বলেন, জনগণের সেবায় নিয়োজিত পুলিশ বাহিনীর কল্যাণে আমরা বহুমুখী পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছি। পলওয়েল’র আয় বাড়ানোর লক্ষ্যে তিনি আগামীতে সংগঠনটির প্রতি আরও বেশি মনোযোগী হওয়ার জন্য পলওয়েলের সদস্যদের প্রতি আহবান জানান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ