Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সকল নাগরিককে করোনার টিকা দিতে হবে

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফিজ্জী এক বিবৃতিতে বলেছেন দেশের সকল নাগরিককে করোনার টিকা দেয়ার ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, অনলাইনে নিবন্ধন করার পরও অনেকেই করোনার ভ্যাকসিন নিতে পারেনি। আবার অনেকে এসএমএস পেয়েও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকার পরেও করোনা ভ্যাকসিন পায়নি। এতে সাধারণ জনগণ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। এজন্য জনমনে সীমাহীন অসন্তোষ সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসাব মতে যেখানে ২৬ কোটি খোঁজ টিকা প্রয়োজন, সেখানে মাত্র সোয়া কোটি ডোজ নিয়ে গণটিকা দেয়ার ঘোষণা দিয়ে জাতিকে বিশৃংখল পরিস্থিতির দিকে ঠেলে দেয়া হয়েছে। এরপর আর গণটিকা দেয়া হবেনা স্বাস্থ্যমন্ত্রীর এমন ঘোষণায় জাতি হতাশ হয়েছে। আবার স্বাস্থ্যমন্ত্রী বলেছেন আগামী জানুয়ারি ফেব্রুয়ারিতে ৮ কোটি মানুষকে টিকার আওতায় আনা হবে এতে দরকার হবে ১৬ কোটি ডোজ করোনার টিকা । প্রতিমাসে গড়ে অন্তত সোয়া দুই কোটি টীকার প্রয়োজন হবে । কিন্তু স্বাস্থ্য মন্ত্রীর বক্তব্যে এই বিপুলসংখ্যক টিকা কখন কোথা থেকে আসবে এবং কিভাবে প্রয়োগ হবে তা পরিষ্কার উল্লেখ নেই। মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী অবিলম্বে নাগরিকের জন্য করোনার টিকা নিশ্চিত করে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ