Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

হবিগঞ্জ জেলা ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

হবিগঞ্জ জেলা পরিষদের গেইটের সামনে সাংবাদিকদের মারধর করে মোটরসাইকেল, ক্যামেরা এবং মোবাইল ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহিসহ সাত জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গত ১৬ আগস্ট হবিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইয়াসিন আরাফাত এই আদেশ দেন।

এ বিষয়ে বাদীর আইনজীবী শিবলী খায়ের বলেন, গত বছরের ২৩ ডিসেম্বর হবিগঞ্জ জেলা পরিষদের গেটের সামনে রাজনৈতিক বিশৃঙ্খলার তথ্য ও সংবাদ সংগ্রহের সময় দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সাংবাদিকদের মারধর করে মোটরসাইকেল, ক্যামেরা এবং মোবাইল ছিনতাই করে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় পরদিন ওই পত্রিকার প্রধান প্রতিবেদক তারেক হাবিব বাদী হয়ে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমানকে প্রধান আসামী করে ৯ জনের নাম উল্লেখ করে হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। মামলা নম্বর- সিআর ৫/২১।
আইনজীবী আরো বলেন, বিচারক মামলার শুনানি শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দেন। গত ১৮ জুলাই পিবিআই তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত ৭ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে। পরবর্তীতে বিচারক প্রতিবেদন আমলে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।
গ্রেপ্তারি পরোয়ানা জারি করা আসামিরা হলেন-হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি (৩৫), শহরতলীর বড় বহুলা গ্রামের বিএনপি নেতা সালেহ মিয়ার পুত্র যুবলীগ নেতা সাব্বির আহমেদ রনি (৩৫), শহরের পুরাণ মুন্সেফী এলাকার প্রভাষ আর্চায্যের পুত্র কৌশিক আচার্য্য পায়েল (৩২), যশেরআব্দা এলাকার সুনীল দেবনাথের পুত্র শৈকত দেবনাথ (২৮) সহ অজ্ঞাত আরও কয়েকজন।
মামলার বাদী তারেক হাবিব বলেন, আদালতে মামলা দায়ের করায় ইতোমধ্যে তাকে নানা ভাবে হুমকি দিয়ে মিথ্যা মামলায় জড়ানোসহ তার উপর একাধিকবার হামলার চেষ্টা চালানো হয়েছে। তিনি জানমালের নিরাপত্তাহীনতায় ভূগছেন বলেও জানান। উল্লেখ্য, পদ বাণিজ্য, চাঁদাবাজি, গরু চুরির মামলা, পত্রিকা অফিসে হামলা, ইয়াবা ইস্যু, মন্ত্রীকে নিয়ে কুরুচির্পূণ মন্তব্যসহ নানা বিতর্কিত কর্মকান্ডে অভিযুক্ত হবিগঞ্জ জেলা ছাত্রলীগ। এত অভিযোগ থাকার পরও অনেকটাই নিরব কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ