Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

রাজৈরে বিকল্প ব্যবস্থায় করোনা টেস্ট চালু

দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

তিন দিন বন্ধ থাকার পর অবশেষে গতকাল সকাল ১০টা থেকে চালু হলো করোনাভাইরাস শনাক্তের নমুনা সংগ্রহ কার্যক্রম ও র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা। বিষয়টি জানিয়েছেন রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রদীপ চন্দ্র মন্ডল।
ডা. প্রদীপ চন্দ্র মন্ডল জানান, রাজৈর হাসপাতালের এমটি-ইপিআই টেকনিশিয়ান দবির হোসেন ২১ আগস্ট অসুস্থ হয়ে পড়লে করোনা শনাক্তের নমুনা সংগ্রহ ও র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা বন্ধ হয়ে যায়। বিষয়টি মাদারীপুর স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে দুইজন ইপিআই সদস্যকে ট্রেনিং করিয়ে গতকাল সকাল থেকে কার্যক্রম স্বাভাবিক করা হয়। সাময়িক সময় করোনার নমুনা দিতে আসা রোগীর বিড়ম্বনা হওয়ায় দুঃখ প্রকাশ করছি। আগামীতে নমুনা সংগ্রহসহ করোনা সংশ্লিষ্ট কার্যক্রম পরিচালনার জন্যে এমটি-ইপিআই’দের বিশেষ ট্রেনিংয়ের ব্যবস্থা করতে হবে।
ডা. প্রদীপ চন্দ্র মন্ডল আরো বলেন, রাজৈর হাসপাতালে ল্যাব টেকনিশিয়ানের দুইটি পদ দীর্ঘ দিন ধরে খালি রয়েছে। যে কারণে এমটি-ইপিআই টেকনিশিয়ান দবির হোসেনকে ট্রেনিং করিয়ে কাজ চালিয়েছি। তবে দবির হোসেন অসুস্থ থাকায় কার্যক্রমটি বন্ধ হয়ে যায়। এসব শূন্য পদে জরুরি ভিত্তিতে ল্যাব টেকনিশিয়ান নিয়োগ দেয়ার দাবি করছি।
এ ব্যাপারে মাদারীপুরের সির্ভিল সার্জন ডা. সফিকুল ইসলাম জানান, তিন দিন করোনার কার্যক্রম বন্ধ থাকার বিষয় আমরা তদন্ত করে দেখছি।
যে এমটি-ইপিআই টেকনিশিয়ান দবির হোসেন কাজ বন্ধ করেছে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তাকে শোকজ করা হয়েছে। আগামীতে করোনার জন্যে একের অধিক টেকনিশিয়ান রাখার ব্যবস্থা করবো।
উল্লেখ্য, করোনা পরীক্ষা বন্ধ সংক্রান্ত একটি সংবাদ দৈনিক ইনকিলাবে গতকাল প্রকাশিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা টেস্ট চালু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ