Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বান্দরবানে ৫ দিনের ব্যবধানে আবারো ১ লক্ষ ৩৫ হাজার পিস ইয়াবাসহ আটক ১

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৫:০১ পিএম

বান্দরবানে ৫ দিনের ব্যবধানে আবারো ১ লক্ষ ৩৫ হাজার পিস ইয়াবাসহ একজন কে আটক করেছে পুলিশ। আটককৃতের নাম আনোয়ার হোসেন (৩৫)। সে জেলার নাইক্ষংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আবদুর রশিদের পুত্র। পুলিশ সূত্রে জানা যায়, বুধবার (২৫ আগস্ট) গভীর রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বৈদ্যছড়া পাড়া এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাকে আটক করা হয়। সে পুরাতন রোহিঙ্গা নাগরিক বলে জানায় পুলিশ।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২৫ আগস্ট) গভীর রাতে উপজেলার সোনাইছড়ির ইউনিয়নের এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাকে আটক করা হয়। উদ্ধার করা ইয়াবার আনুমানিক বাজার মূল্য প্রায় ৪ কোটি ৫০ লক্ষ টাকা।

এব্যাপারে তার বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মাদক আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে উদ্ধারকৃত ইয়াবাসহ আটককৃত আসামীকে বান্দরবান জেলা আদালতে নেয়া হয়েছে। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

, চট্টগ্রাম বিভাগীয় পুলিশের ডিআাইজি আনোয়ার হোসেনের বিশেষ নির্দেশনায় বান্দরবান জেলা পুলিশ সুপার জেরিন আখতার জানান, নাইক্ষংছড়ি উপজেলা টি মায়ানমার সীমান্তবর্তী হওয়ায় এখানে ইয়াবা পাচারের নিরাপদ রুট হিসাবে পাচারকারীরা মনে করে থাকে। যার ফলে লামা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজোয়ানুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন কে ইয়াবা পাচার রোধে বিশেষ নজরদারি রাখতে নির্দেশ দেয়া আছে। ফলে পুলিশের সার্বিক তৎপরতায় গত ২ সপ্তাহের ব্যবধানে নাইক্ষংছড়ি থেকে ৩ লক্ষাধিক পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে । যার আনুমানিক মূল্য ১১ কোটি টাকার উপরে। ইয়াবা পাচার সিন্ডিকেটে কারা জড়িত আছে তদন্ত চালাচ্ছে বলে জানায় জেলা পুলিশ সুপার জেরিন আখতার।

উল্লেখ্য যে, গত ১৭ আগষ্ট নাইক্ষংছড়ি থেকে দেড় কোটি টাকা দামের সাড়ে ৪৬ পিস ইয়াবা সহ ৫ মাদক কারবারি কে পুলিশ আটক করেছিল। এছাড়া ২১ আগষ্ট ৫ কোটি ১৫ লাখ টাকা দামের ১ লক্ষ ৭০ হাজার পিস ইয়াবাসহ সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগ সভাপতি ও স্কুল দপ্তরী উছালা মার্মা পিন্টু (৩৫)। আটক করেছিল পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবাসহ আটক


আরও
আরও পড়ুন