Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাগেরহাটে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৬:২৯ পিএম

বাগেরহাটের কচুয়ায় গভীর রাতে ফেলে যাওয়া এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে কচুয়া উপজেলার সদরের মধ্যপাড়া গ্রামের একটি সড়কের পাশ থেকে ওই ছেলে নবজাতককে উদ্ধার করে থানায় নিয়ে যায় স্থানীয়রা।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোর রাতে বাচ্চার কান্নার শব্দ শুনে স্থানীয়রা রাস্তার পাশে বস্ত্রহীন অবস্থায় নবজাতককে দেখতে পান। পরে একটি কাপড়ে পেঁচিয়ে নবজাতককে থানায় নিয়ে আসে। ধারণা করা হচ্ছে, ভূমিষ্ঠ হওয়ার এক দেড় ঘন্টার মধ্যেই বাচ্চাটিকে ফেলে দেওয়া হয়েছে। কারণ সেসময়ে নাড়ীকাটা স্থান থেকে বাচ্চাটির রক্তক্ষরণ হচ্ছিল। নবজাতক শিশুটি শারীরিক ভাবে অসুস্থ থাকায় তাৎক্ষনিক ভাবে শিশুটিকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। দুপুরে সমাজ সেবা অধিদপ্তরের তত্ত্বাবধায়নে শিশুটিকে চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। এই শিশুর অভিভাবকদের চিহ্নিত করতে পুলিশ কাজ করেছে।

এর আগে গত ৭ জুন বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর এলাকার সাইদুলের চায়ের দোকানের পিছনে একটি ক্যারাম বোর্ডের উপর থেকে একটি মেয়ে নবজাতক উদ্ধার করে পুলিশ। তার আগে ২০২০ সালের ৩০ অক্টোবর মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম সরালিয়া গ্রামের আব্দুল হাকিম হাওলাদারের বাগান থেকে একটি ছেলে নবজাতককে উদ্ধার করে স্থানীয়রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগেরহাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ