Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

রাজধানীতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

রাজধানীর লালবাগের আজিমপুর স্টাফ কোয়ার্টারের ভেতরের পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে লতা আক্তার (১১) ও রাজিয়া (১০) নামের ভাসমান দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় লতাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ২টার দিকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে রাজিয়াকে ধানমন্ডির ম্যাটারনিটি হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত লতার মা মুক্তা বেগম জানান, তিনি আজিমপুরে ভিক্ষা করছিলাম। ওরা কয়েকজন লালবাগের আজিমপুর স্টাফ কোয়ার্টারের ওই পুকুরে গোসল করতে যায়। সেসময় লতা পানিতে ডুবে যায়। পরে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের ডিউটিরত আনসার সদস্যরা জানান, চিকিৎসক মৃত ঘোষণা করার পর ভাসমান এ লোকজন আমাদের ওপর চড়াও হয়। তারা অনুমতি ছাড়া লাশ নিয়ে যেতে টানাটানি করে। কোনোভাবেই তাদের বোঝানো যাচ্ছিল না। তাদের লাশ বের করতে না দেওয়ায় ব্লেড হাতে নিয়ে আমাদের আহত করার চেষ্টা করেছিল। আমাদের অকথ্য ভাষায় গালাগালও করে।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, এরা আজিমপুর, পলাশীর মোড়, শহীদ মিনার ও নীলক্ষেত এলাকায় ভাসমান হিসেবে থাকে। তারা মাদক খাওয়া ও ব্যবসার সঙ্গে জড়িত। তিনি জানান, লাশ ময়নাতদন্ত ছাড়া নিয়ে যেতে তারা আনসার সদস্যদের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই শিশুর মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ